ওয়েবডেস্ক: সম্প্রতি, খুব সদ্য বললেও ভুল হয় না, টাইমস গোষ্ঠীর এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে কবুল করে নিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়- প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ ছিল খুবই আলাদা! খোলাখুলিই জানিয়েছেন নায়ক- সেই সম্পর্ককে কেউ যদি প্রেম তকমা দিতেই চান, তা হলে তিনি প্রতিবাদ করবেন না! অন্য দিকে, ওই একই সাক্ষাৎকারে অকপট পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ও- ঋতুপর্ণ তাঁকে যেমন অপমানও করেছেন, তেমনই শিখিয়েছেনও বিস্তর ছবি তৈরির ব্যাপারে!

কিন্তু একটা কথা এখনও পর্যন্ত স্বীকার করছেন না কেউই স্পষ্ট ভাবে! ৩১ অগস্ট, ঋতুপর্ণর জন্মদিনে নিজের টুইটার হ্যান্ডেলে, ইনস্টাগ্রামে যে পোস্টটি সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন নায়ক, সেখানে দেখা যাচ্ছে ‘জ্যেষ্ঠপুত্র’ নামে যে ছবি তৈরির ঘোষণা, তা কি সরাসরিই হতে চলেছে ঋতুপর্ণ ঘোষের বায়োপিক? এটুকু বুঝতে অসুবিধা নেই- সেই ছবি পরিচালনা করবেন কৌশিকই, প্রসেনজিৎ থাকবেন সেই ছবির কেন্দ্রীয় চরিত্র হিসেবেই। কিন্তু তিনিই কি ছবিতে অভিনয় করছেন ঋতুপর্ণর ভূমিকায়?

আরও পড়ুন: নেতাজি বনাম গুমনামি বাবা: সৃজিতের নয়া ছবিতে কেন্দ্রীয় চরিত্রে প্রসেনজিৎ

“খেলা খেলা দিয়ে শুৱু খেলতে খেলতে শেষ ” আজ এই দিনটায় তোর প্রতি জমে থাকা অভিমান গুলো আরো বেড়ে যায় কিন্তু সেগুলো বলবো কাকে ? তুই তো চলে গেলি এক অন্য জগতে , তোর কথায় এ যেন “এক খেলতে যাওয়ার ছুটি.” আজ তোর জন্মদিন কিন্তু তোর প্রিয় ফুলটা পাঠাই কি করে? ঠিকানাটা দিয়ে যেতে পারতি তো বল ? শুভ জন্মদিন বন্ধু , তোর জন্য আজও ফুল হাতে অপেক্ষা করি রে . জানি তুই আর আসবি না শুধু , যেখানেই থাকিস খুব ভালো থাকিস ,আর নিজের খেলাটা থামাস না কিন্তু .

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar) on

আপাতত শুধু এটুকুই জানাচ্ছেন নায়ক, খুব তাড়াতাড়িই তাঁরা একটা সাংবাদিক বৈঠক করে এই ছবির ব্যাপারে বিস্তারিত ভাবে অনেক কিছুই জানাবেন। তার পরেও কিন্তু ধোঁয়াশা কাটছে না। কেন না, খবর যা বলছে, শুটিংয়ের সময়েও ছবির কাহিনি সংক্রান্ত অনেক কিছুই গোপনেই রাখতে চলেছেন কৌশিক এবং প্রসেনজিৎ!

জানা গিয়েছে, চলতি বছরের লক্ষ্মীপুজোর পরেই জ্যেষ্ঠপুত্র ছবির শুটিং শুরু হয়ে যাবে। ছবিটিতে যেমন অভিনয় করবেন প্রসেনজিৎ, তেমনই তাঁর প্রযোজনা সংস্থা অংশত ছবি প্রযোজনাও করবে। পাশাপাশি, এই ছবির বাকি প্রযোজনার ভার সামলাবে নিশপাল সিংয়ের প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মস। কানাঘুষোয় খবর- ঋতুপর্ণ ঘোষের তথাকথিত আত্মজীবনী ‘ফার্স্ট পার্সন’ এবং ব্যক্তিগত অভিজ্ঞতার ভিত্তিতে ছবির কাহিনি বুনবেন কৌশিক এবং প্রসেনজিৎ!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন