ওয়েবডেস্ক: শুনতে খুব অদ্ভুত লাগলেও যখন বলিউডের কাস্টিং কাউচ নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে, একের পর এক প্রথিতযশারা জানাচ্ছেন তাঁদের অভিজ্ঞতার কথা, কেউ বা সওয়াল-জবাব করছেন কাস্টিং কাউচের স্বপক্ষে, সেই সময়টা আগাগোড়াই চুপ করে ছিলেন প্রতিবাদিনী হিসেবে বেশ জনপ্রিয় নায়িকা রাধিকা আপটে! তাঁর মুখ খুলতে দেরি হল ঠিকই, কিন্তু যা জানালেন, তা কম যন্ত্রণার বিষয় নয়!

আরও পড়ুন: কী ভাবে আশা করেন সাগরতটে শাড়ি পরে বসে থাকব, বিস্ফোরক রাধিকা আপটে!

রাধিকা বলছেন, বলিউডে কাস্টিং কাউচ না কি খুবই স্বাভাবিক এক ঘটনা, তেমন ভাবেই অন্তত বিষয়টিকে দেখেন সবাই! তিনি সরাসরি কারও নাম করেননি, কোন ছবিতে কাজ করার সময়ে ঘটনাটা ঘটেছিল তাও জানাতে চাননি, কিন্তু নিজের অভিজ্ঞতার দিকটা বলেছেন বিশদেই!

 

View this post on Instagram

 

Shooting #midnightmisadventures with @mallikadua styled by @sabinahalder wearing @srstore09 Photo @demoshraophotography

A post shared by Radhika (@radhikaofficial) on

“ওই সময়টায় আমার পিঠে দারুণ যন্ত্রণা হচ্ছিল! আঘাত লাগিয়ে ফেলেছিলাম! তো, আউটডোরের শুটিং ফ্লোর থেকে আমি পিঠে ব্যথা নিয়ে ফিরছিলাম হোটেলে নিজের ঘরে। লিফটে আমার সঙ্গে আরও একজন অভিনেতা ছিলেন। তাঁর সঙ্গে শট দিলেও কোনো কথা আমাদের মধ্যে তার আগে হয়নি। হঠাৎ করেই তিনি আমায় আকারে-ইঙ্গিতে বললেন- যদি মাঝ রাতে সাহায্যের দরকার হয়, তা হলে আমায় ডেকো, তোমার পিঠ মালিশ করে দেব! খুব স্বাভাবিক ভাবেই তিনি কথাটা বললেন, বোঝার দরকারও মনে করলেন না যে আমি কতটা অস্বস্তিতে পড়লাম ওটা শুনে, ওই ব্যথার মাঝেই”, বক্তব্যের প্রথম ভাগে জানিয়েছেন রাধিকা।

তার পর? “আমি কিন্তু চুপ করে থাকিনি, বিষয়টা ছবির পরিচালককে জানাই! সেটা শুনে তিনি ব্যক্তিগত ভাবে ওই ব্যক্তির সঙ্গে এটা নিয়ে কথা বলেন, আমার খারাপ লাগার জায়গাটা তাঁকে বোঝান! শুনেছিলাম- তিনি না কি এত কথার পরেও নিজের ভুলটা বুঝতে পারেননি! দাবি করেছিলেন- এ সব তো হয়েই থাকে, তা এত গায়ে মাখার কী আছে”, দাবি নায়িকার!

“আসলে সমস্যা হল ক্ষমতা নিয়ে খেলার! সে ক্ষেত্রটা ধর্মীয় হোক বা রাজনৈতিক বা অর্থনৈতিক- কেউই ক্ষমতার ছত্রচ্ছায়া থেকে সরে আসতে চান না! সে জন্যেই দিনের পর দিন এ সব চলতেই থাকে! আমাদের উচিত, নারী-পুরুষ নির্বিশেষে প্রতিবাদ করা, এ রকম ঘটলে সেটা সবাইকে জানানো! পুরুষরাও যে আমাদের ইন্ডাস্ট্রিতে হেনস্থার শিকার হন না, তা তো নয়”, সমস্যার কারণও বিশ্লেষণ করেছেন রাধিকা তাঁর বক্তব্যে!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন