ওয়েবডেস্ক: সন্দেহ নেই, ভারতের সব চেয়ে বড়ো ছবি কারখানা বলিউড! অতএব, সেখানে কাজ পেতে হলে যে কাঠখড়, কাউকে অল্প, কাউকে বা বিস্তর পোড়াতেই হয়, সে জানা কথা! সব সময়ে স্টার কিড হলেই কল্কে পাওয়া যায় না সেখানে। অন্তত বাঙালিদের পক্ষে, বা একটু স্পষ্ট করে বললে বাংলা ছবির ডাকসাইটে অভিনেতাদের ক্ষেত্রে সমস্যাটা বেড়ে যায় বেশ খানিকটা!

raima sen

অন্যদের উদাহরণ থাক, আমরা বরং চোখ রাখি সেন পরিবারেই। সুচিত্রা সেন ভারতীয় ছবির কিংবদন্তি হলেও বলিউডে কাজ করেছেন মাত্র ৬টি ছবিতে। তাঁর মেয়ে মুনমুন সেনের কেরিয়ারের ক্ষেত্রে বলিউডের ছবির সংখ্যা অবশ্য অনেকটাই বেশি, কিন্তু তা সত্ত্বেও তাঁকে কি আর বলিউডের নায়িকা বলা যায়? সে রকম ভাবেই রাইমা সেনও কাজ করেছেন বটে বলিউডের ছবিতে, কিন্তু পরিচিতি এবং খ্যাতি তাঁর এই আঞ্চলিক বাংলা ছবি কারখানার নায়িকা হিসাবেই!

raima sen

কেন বলিউডে কাজ পেতে বাংলা ছবির নায়িকাদের অসুবিধা হয়, সে কথাটা এত দিনে খোলসা করে বলেছেন রাইমা সেন সাম্প্রতিক এক সাক্ষাৎকারে। কথাটা উঠেছিল নারীকেন্দ্রিক ছবির সূত্রে। বলিউডে এখন একের পর এক নারীকেন্দ্রিক ছবি তৈরি হচ্ছে, এ দিকে রাইমা বাংলায় নারীকেন্দ্রিক ছবিতে অভিনয় করে সুনামও কুড়িয়েছেন, তার পরেও কেন কাজ পাচ্ছেন না বলিউডে? বিশেষ করে বলিউডে অপরিচিত মুখ তো তিনি নন! কাজও করেছেন খানকতক হিন্দি ছবিতে!

raima sen

“আসলে বলিউডে কাজ পেতে হলে ওখানে ক্রমাগত নিজেকে দেখাতে হয়! দুটো কি একটা ছবি করে সরে এলে চলে না। আমার ক্ষেত্রেও সেটাই হয়েছে! টানা বছর তিনেক আমি মুম্বই থেকে দূরে ছিলাম, ওখানকার কোনো কাজ করিনি। তবে হ্যাঁ, ফের কাজের প্রস্তাব আসছে। কথা পাকা হলেই কোন ছবি, পরিচালক কে, সব জানিয়ে দেবো”, বলছেন নায়িকা!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here