ওয়েবডেস্ক: ‘শহিদ’ ‘আলীগড়’-এর মতো অন্য ধারার ছবিতে তাঁর অভিনয় মন কেড়েছে দর্শকদের। অভিনয়ের জন্য ইতিমধ্যে তাঁর সংগ্রহে রয়েছে জাতীয় পুরস্কার। স্বভাবতই রাজকুমার রাও-এর নতুন ছবি ‘নিউটন’ নিয়ে দর্শক-সমালোচকদের মধ্যে উৎসাহ ছিলই। কিন্তু ছবি ঘিরে প্রত্যাশার পারদ যে রাতারাতি কয়েক গুণ বেড়ে যাবে, এমনটা ভাবা যায়নি। হ্যাঁ, দেশ জুড়ে ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ‘নিউটন’। একই দিনে অস্কারের জন্য ভারতের পক্ষ থেকে সরকারি বাছাই হিসেবে ঘোষণা করা হয়েছে নিউটনের নাম। সেরা বিদেশি ছবির বিভাগে মনোনীত হয়েছে ছবিটি।

 

সারা দেশের ২৬টি ছবির মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ‘নিউটন’কে, জানালেন ‘ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া’-র সাধারণ সচিব সুপ্রাণ সেন। ছবির পরিচালনায় রয়েছেন উঠতি পরিচালক অমিত মাসুরকর। রাজকুমার রাও ছাড়াও ছবির বিভিন্ন ভূমিকায় রয়েছেন রঘুবীর যাদব, পঙ্কজ ত্রিপাঠী, অঞ্জলি পাতিল প্রমুখ। চলতি বছরের শুরুতে বার্লিন চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছিল এই ‘পলিটিক্যাল স্যাটায়ার’।

ছত্তীসগঢ়ের রাজনৈতিক অশান্তি ঘিরেই গড়িয়েছে ‘নিউটন’-এর গল্প। সেখানকার সরকার এবং সশস্ত্র লড়াইয়ের মাধ্যমে রাষ্ট্র ক্ষমতা দখলের নীতিতে বিশ্বাসী বামপন্থী দলের মধ্যে নিয়মিত বিরোধ ধরা পড়েছে ছবিতে। ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে দৃশ্যম ফিল্মস। ‘মাসান’, ‘আঁখো দেখি’-র মতো ছবি প্রযোজনা করে ইতিমধ্যে প্রচারের আলোয়ে এসেছে প্রযোজক সংস্থা দৃশ্যম ফিল্মস।
৯০তম অ্যাকাডেমি পুরস্কার বিতরণ উৎসব অনুষ্ঠিত হবে ২০১৮ সালের ৪ মার্চ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here