আরিয়ানের পাশে দাঁড়িয়ে এনসিবিকে তুলোধোনা করলেন চিত্রপরিচালক রাম গোপাল বর্মা, সঞ্জয় গুপ্ত

0

মুম্বই: মাদক মামলায় আরিয়ান খানের বিরুদ্ধে ‘আপাতগ্রাহ্য ভাবে কোনো প্রমাণ’ নেই, শনিবার বম্বে হাইকোর্ট এই রায় দেওয়ার পর নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে (এনসিবি) তুলোধোনা করলেন চিত্রপরিচালক রাম গোপাল বর্মা এবং সঞ্জয় গুপ্ত। এ ব্যাপারে এনসিবি-র কৈফিয়ত দাবি করলেন তাঁরা।

নিজেদের ক্ষোভ প্রকাশ করতে দুই চিত্রপরিচালক তাঁদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল ব্যবহার করেছেন। রাম গোপাল বর্মা লিখেছেন, “আরিয়ান খান নির্দোষ প্রমাণ হওয়ার পর ক্ষমতার অপব্যবহারের জন্য তদন্তকারী এজেন্সিগুলিকে কৈফিয়ত দেওয়ার ব্যাপারে যদি দায়বদ্ধ করা না হয় তা হলে গণতন্ত্র ঠাট্টা-তামাশার বস্তু হয়ে উঠবে।”

রাম গোপাল বর্মার প্রশ্ন, “এসআরকে-র ছেলের বিরুদ্ধে যদি এটা ঘটতে পারে, তা হলে সাধারণ মানুষের ক্ষেত্রে কী হবে ভগবান জানেন?”

দায়রা আদালত ও হাইকোর্টের রায় নিয়েও প্রশ্ন তুলেছেন বিখ্যাত পরিচালক। টুইট করে তিনি বলেছেন, “মানুষ কী ভাবে বিচার বিভাগের উপর আস্থা রাখবে? এই প্রশ্নটাই উঠে আসছে আরিয়ান খান মামলায় দু’টি আদালতের ভিন্ন ভিন্ন রায়ে।”

বম্বে হাইকোর্টের রায়ের বিশদ জানতে পেরে চিত্রপরিচালক সঞ্জয় গুপ্ত টুইট করে বলেছেন, “তা হলে বম্বে হাইকোর্ট বলল, আরিয়ান খান এখনও নির্দোষ এবং আগেও নির্দোষ ছিল। তার উপর দিয়ে এবং তার পরিবারের উপর দিয়ে যা গেল, তার ক্ষতিপূরণ কে করবে?”   

মাদক মামলায় আরিয়ান খানের নিরীহতা এবং এনসিবির ‘ভুল’ স্পষ্ট করে ব্যাখ্যা করার জন্য মিডিয়া চ্যানেলগুলিকে আহ্বান জানিয়েছেন দু’জনেই। এবং একই সঙ্গে দুই পরিচালক এই কেন্দ্রীয় সংস্থার দায়বদ্ধতা দাবি করেছেন।

সঞ্জয় গুপ্ত লিখেছেন, “সব কাগজে আজকের হেডলাইন দেখুন। নিউজ চ্যানেলগুলি যে ভাবে আরিয়ানের বিরুদ্ধে মিথ্যা আর ভিত্তিহীন অভিযোগ ফুলিয়ে ফাঁপিয়ে প্রকাশ করেছিল, তেমন ভাবেই কি আরিয়ানের নিরীহতা স্পষ্ট করে ব্যাখ্যা করতে পারবে?”

রাম গোপাল বর্মা লিখেছেন, “বম্বে হাইকোর্ট বলেছে আরিয়ান খানকে ৩০ দিন অযথা লক আপে রেখে দেওয়া হয়েছিল। এখন প্রশ্ন হল যে মিডিয়া গত ৩০ দিন এই পরিস্থিতি কাজে লাগিয়েছে তারা কি আগামী ৩০ দিন এনসিবি-র ভুল নিয়ে লিখবে? আমার মনে হয়, ১ দিনের বেশি কিছুই করবে না।”

রাম গোপাল বর্মা, সঞ্জয় গুপ্তের মতোই আরিয়ানের পাশে দাঁড়িয়েছেন শাহীন ভাট, ফারাহ খানের মতো বলিউডের সেলেবরা।

আরও পড়তে পারেন

অপরাধ দৃশ্যের ভিডিও, ছবি তোলার মোবাইল অ্যাপ বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করাতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

ত্রিপুরায় গ্রেফতার সায়নী ঘোষ, সোমবার দিল্লিতে ধরনায় বসছেন তৃণমূল সাংসদরা

বদলাচ্ছে নিয়ম! স্কুলের সময়সীমা নিয়ে নয়া বিজ্ঞপ্তি মধ্যশিক্ষা পর্ষদের

ভারতী ঘোষকে বড়ো দায়িত্ব দিল বিজেপি, এ বার দলের জাতীয় মুখপাত্র

শেষমেশ সায়নী ঘোষকে গ্রেফতার করল ত্রিপুরা পুলিশ

ক্যানিংয়ের তৃণমূল যুব নেতা খুনে ধৃত ৯

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন