ওয়েবডেস্ক: বলিউডে কি তা হলে ডাকাতদের দিন ফিরে এল?

shamshera

রকস-সকম দেখে তো তাই মনে হচ্ছে! এর আগে বলিউডের ডাকাত বললেই মনে পড়ত সুনীল দত্ত, ধর্মেন্দ্র, বিনোদ খান্নাদের। ঘোড়া ছুটিয়ে, খাকি রঙের পোশাকে, হাতে একটা দো-নলা নিয়ে দুষ্টের দমন আর শিষ্টের পালন করে বেড়াত এই ডাকাতরা! সেই সময় অনেক দিন হল বিদায় নিয়েছিল বলিউডের পর্দা থেকে।

shamshera

কিন্তু আবার ফিরছে! এক দিকে আমির খান, অমিতাভ বচ্চনকে দেখা যাবে ঠগীর চরিত্রে ‘ঠগস অব হিন্দোস্তান’ ছবিতে, আবার ‘সোনচিড়িয়া’ ছবিতে সুশান্ত সিং রাজপুতের চরিত্রটাও ডাকাতের। আর এ বার সেই তালিকায় যুক্ত হল যশ রাজ ফিল্মস প্রযোজিত, করণ মালহোত্রা পরিচালিত ‘শমশেরা’! যে ছবির ফার্স্ট লুক ভিডিওতে রণবীর কাপুরের চেহারার পরিবর্তন চমকে দিচ্ছে সবাইকে।

ভিডিওটি দেখে বোঝা যাচ্ছে যে এটাও পিরিয়ডিক্যাল ছবি হতে চলেছে ঠগস অব হিন্দোস্তানের মতো। কেন না, ছবিতে রণবীর কাপুরকে হাতে বন্দুক নিয়ে দেখা যাচ্ছে না। বরং ডাকাত শমশেরার হাতে রয়েছে কুঠার আর অনেকগুলো তীর। সঙ্গে ভিডিওয় ডাকাতের মাহাত্ম্য তুলে ধরার জন্য লেখা রয়েছে- কর্মের দিক থেকে ডাকাত, কিন্তু ধর্মের দিক থেকে স্বাধীন! তা হলে কি এই ছবিরও প্রেক্ষাপট পরাধীন ভারত? হলে কোন শাসনের সময়কাল দেখা যাবে ‘শমশেরা’ ছবিতে?

এ সব কিছুই এখনও পর্যন্ত জানা যাচ্ছে না! শুধু ছবি আর তাঁর লুক নিয়ে মন্তব্য করেছেন রণবীর। “আমি অনেক দিন ধরে এমন একটা ছবিতে অভিনয় করতে চাইছিলাম! ছোটো থেকে বলিউডের ছবি দেখে বড়ো হয়েছি, তাই নায়করা যা যা করে, তা করতে চাইতাম নিজের ছবিতে! এত দিনে সেই সুযোগ এল”, দাবি নায়কের!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here