ওয়েবডেস্ক: দিন কয়েক আগের খবর! বিবিসি-র টিভি সিরিজে শার্লক হোমস সেজে নাম কিনেছেন যে বেনেডিক্ট কাম্বারবাচ, তাঁকে নিয়ে। হয়েছে কী, নায়ককে এক চিত্রনির্মাতারা তাঁদের ছবিতে অভিনয়ের প্রস্তাব দিলে কাম্বারবাচ জানতে চান- ছবির সঙ্গে যুক্ত বাকি অভিনেতারা কে কত টাকা পাচ্ছেন! এটা নিজের দর বাড়ানোর জন্য নয়, বরং সব দেশের ছবি কারখানায় চলা আর্থিক বৈষম্যের বিরুদ্ধে মুখ খোলা! সাধারণত নায়িকারা নায়কদের চেয়ে কম টাকা পাবেন- এটাই নিয়ম!

benedict cumberbatch

তো, ভারতের বেনেডিক্ট‌ কাম্বারবাচ বলা হয় যাঁকে, সেই রণবীর কাপুর সম্প্রতি পড়লেন নয়া ছবি ‘সঞ্জু’-র প্রচার করতে গিয়ে এক সাংবাদিক বৈঠকে এক প্রশ্নের মুখে! তিনি কি কোনো দিন আদৌ জানতে চেয়েছেন, তাঁর নায়িকারা তাঁর চেয়ে কতটা কম টাকা পান? বা এই বিষয়ের প্রতিবাদ করেছেন কখনও?

ranbir kapoor

“কাম্বারবাচের উদ্যোগ খুবই প্রশংসনীয়। কিন্তু আমাদের ইন্ডাস্ট্রিতে এই নিয়ে কেউ মুখ তো খুলবেনই না এবং তিনি কত পাচ্ছেন- তাও জানাবেন না! সেটা খুব সম্ভবত ইনকাম ট্যাক্সের কথা মাথায় রেখে”, প্রথমে বিষয়টাকে নিয়ে এ ভাবে মশকরা করেছেন রণবীর।

deepika padukone

কিন্তু পরে তিনি সবাইকে অবাক করে দিয়ে মুখ খুলেছেন দুই প্রাক্তন দীপিকা পাড়ুকোন এবং ক্যাটরিনা কাইফকে ইন্ডাস্ট্রির টাকা দেওয়ার ব্যাপারে। “তবে সব সময়েই কিন্তু নায়িকারা নায়কদের চেয়ে কম টাকা পান না! আমার সমসাময়িক নায়িকা, যাঁদের সঙ্গে অভিনয় করেছি, তাঁদের কথাই বলছি! দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ বা প্রিয়াঙ্কা চোপড়ার কথাই ধরুন না! ওঁদের স্টারডম আমার চেয়ে বেশি, সেই অনুযায়ী টাকাও পেয়ে থাকেন”, দাবি নায়কের!

katrina kaif

তার পরেই তিনি কথায় কথায় মুখ খুলেছেন ‘সঞ্জু’ ছবিতে রণবীর সিংয়ের অভিনয়ের সম্ভাবনার বিষয়ে। কেন না, ছবির প্রযোজক বিধু বিনোদ চোপড়া এর আগে জানিয়েছিলেন, তিনি বরাবর চেয়েছিলেন, সঞ্জয় দত্তের চরিত্রে অভিনয় করুন রণবীর সিং! কিন্তু পরিচালক রাজকুমার হিরানির জেদেই তিনি রণবীর কাপুরকে নিতে বাধ্য হয়েছিলেন!

ranveer singh

“আমি এই বিষয়ে ওঁর আক্ষেপের কথা কিছুই জানতাম না! এটুকু বলতে পারি, ছবিটা আমার কাছে আসায় আমি খুবই আনন্দিত। আরও বেশি এই জন্য যে আমার একটা প্রেরণার খুবই দরকার ছিল ওই সময়টায়! অভিনেতারা যে সব ছবিতে কাজ করেই আরও ভালো কাজের প্রেরণা পান, তা তো আর হয় না”, বক্তব্য রণবীরের!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here