সালটা ১৯৭৩। ‘জিনিসের দাম বেড়েছে’, ‘মনে মনে কতো দিন’ এই গানগুলি দিয়ে কেরিয়ারের সূচনা। তারপর প্রথম পুজোর গান রিলিজ। তারপর তো ইতিহাস। কিশোর কুমার,  আর ডি বর্মণ,  বসু-মনোহরি, কানু রায়,  শঙ্কর দাস এমনকি নিজস্ব কম্পোজিশনেও একাধিক পুজোর অ্যালবামে গান গেয়েছেন অমিতকুমার। তারপর কেটে গিয়েছে অনেকগুলো বছর। ফের এই ২০১৬-য় পুজোয় বাঙালি পেতে চলেছে অমিতকুমারের পুজোর গানের অ্যালবাম ‘দু চোখে শ্রাবণ’।।

‘…প্রশ্ন করতেই পারেন, এই বাজারে কেউ কি টাকা খরচ করে কিনবে এই আলবামটি ? সেই প্রসঙ্গে আমি বলতেই পারি, যারা গান ভালোবাসেন তারা নিশ্চই কিনবেন। ফ্রি সাইট থেকে ডাউনলোড করবেন না’। অ্যালবামটির আনুষ্ঠানিক প্রকাশ অনুষ্ঠানে স্বাভাবিক প্রশ্নটার এমনই উত্তর দিলেন  ‘বড়ে আচ্ছে লাগতে হ্যায়’-এর গায়ক।

amitkumar 

‘আমার এক ভক্ত বিকাশ চাকলাদার অসাধারণ এক কাজ করেছে। পাশাপাশি এই অ্যালবামটির মুক্তির পেছনে আমার ফ্যান ক্লাবের গুরুত্বও অপরিসীম। আর এই অ্যালবামে একটি গান আমার মা-কে নিয়েও রয়েছে। সেই গানটি আমার খুব কাছের। এছাড়া বাকি গানগুলিও অসাধারন। আশাকরি সবার ভালো লাগবে’, বললেন অমিতকুমার।  

 ‘দু চোখে শ্রাবণ’-এ রয়েছে ৫টি গান। গানগুলি কম্পোজ করেছেন দেবজিত রায়। লিরিক শ্রীরাজ মিত্র, রাজীবতরুণ সিংহ এবং দেবজিত রায়ের।

অ্যালবামটির আনুষ্ঠানিক প্রকাশ উপলক্ষ্যে অমিতকুমার ছাড়াও উপস্থিত ছিলেন পরিচালক গৌতম ঘোষ, তবলিয়া তন্ময় বোস-সহ বিশিষ্টজনেরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here