ওয়েবডেস্ক: দেশের রিয়েলিটি শোয়ে যে অল্পবয়সী প্রতিদ্বন্দ্বিরা যোগ দেন, সেখানে কি তাদের ইচ্ছা এবং অনিচ্ছার আদৌ কোনো মূল্য থাকে?

খুব সঙ্গত কারণেই প্রশ্নটা এখন ঘুরপাক খাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কেন না, দেখা যাচ্ছে, এই অল্পবয়সী ছেলে-মেয়েদের নিয়ে মোটামুটি যা খুশি করে থাকেন সেলেব্রিটিরা। অনেকেরই মনে থাকতে পারে একটি ভাইরাল হয়ে যাওয়া ভিডিওর কথা। যেখানে একটি কিশোরীকে তার ইচ্ছার বিরুদ্ধে জোর করে জড়িয়ে ধরে চুমু খাচ্ছিলেন বিখ্যাত গায়ক পাপন!

আর এ বার দেখা গেল, প্রতিদ্বন্দ্বীর ইচ্ছা-অনিচ্ছার কোনো মূল্য দিচ্ছেন না সলমন খানও! মাত্র ৭ বছর বয়স বলে ছেলেটিকে নিয়ে যা খুশি করছেন তিনি। খারাপ কথা বলছেন, বাধ্য করছেন জ্যাকেলিন ফার্নান্ডেজকে আলিঙ্গনে।

সম্প্রতি এই গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন জ্যাকেলিন নিজেই। তার থেকে জানা গিয়েছে, তিনি আর সলমন গিয়েছিলেন ছোটো পর্দার এক নতুন ডান্স রিয়েলিটি শোয়ে ‘রেস ৩’ ছবির প্রচার করতে। সেখানে যখন সলমন একটি ৭ বছরের বাচ্চাকে জ্যাকেলিনকে আলিঙ্গন করতে বলেন, সে অরাজি হয়। জানায়- তার ইচ্ছা করছে না!

এর পরেই সলমন তাকে সম্বোধন করেন অপমানজনক ভাবে। আসন ছেড়ে মঞ্চে গিয়ে বাচ্চাটিকে ঠেলে দেন জ্যাকেলিনের দিকে। আলিঙ্গন পর্ব শেষ হলে আবার তাকে বাধ্য করেন একই কাজ করতে। যা দেশবাসীর পক্ষে স্বাভাবিক ভাবেই ক্ষোভের কারণ হয়েছে।

সবারই বক্তব্য এক- যতই সে বাচ্চা হোক এবং ব্যাপারটা যতই হালকা হোক- এই রিয়েলিটি শোগুলো কি প্রতিদ্বন্দ্বীদের আপত্তি গ্রাহ্য করবে না?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here