ওয়েবডেস্ক: সত্যি কথা বলতে কী, যে কোনো ভক্তকেই ভাবিয়ে তুলবে সলমন খানের বিবৃতি!

যা দেখা যাচ্ছে, হালফিলে ছবিতে অভিনয় করার চেয়ে তার বিপণন সংক্রান্ত দিকটা নিয়েই বেশি আগ্রহ দেখাচ্ছেন নায়ক। শুধু তাই নয়, সম্প্রতি এক সাক্ষাৎকারে যা বলছেন, তা ভক্তদের পক্ষে চিন্তার কারণ হয়ে উঠতে পারে!

salman khan convicted

আর কিছু দিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে ‘রেস ৩’। সেই ছবির এক সাংবাদিক বৈঠকে জানতে চাওয়া হয়েছিল সলমনের কাছে- ছবির সাফল্য কী ভাবে উদযাপন করবেন তিনি? ছবি যে হিট করছেই, তার যুক্তি হিসাবে জানিয়েছিলেন সাংবাদিক- ইদের সময়ে সলমনের ছবি মুক্তি পেলে তার বাণিজ্য নিয়ে দুশ্চিন্তার কোনো কারণই থাকে না!

কিন্তু সলমনের উত্তর খুব একটা সুবিধার ছিল না! “আমি থাকলেই ছবি যে হিট করবে, তার কিন্তু কোনো মানে নেই! শুধু আমি আছি- এই বিষয়টার উপরে ছবির সাফল্য নির্ভর করে না”, সাফ জানিয়েছিলেন নায়ক!

salman khan

বলিউড বলছে, এই কথাটাকে একটা সাধারণ বিবৃতি হিসাবে গ্রহণ করার কোনো কারণ নেই! কেন না, হালফিলে সলমন ছবিতে অভিনয়ের চেয়ে তার অন্য দিকগুলো নিয়ে অনেক বেশি ভাবনাচিন্তা করতে শুরু করে দিয়েছেন। এর মধ্যেই তৈরি করেছেন নিজের প্রযোজনা সংস্থা। পাশাপাশি, হাত দিয়েছেন ছবি ডিস্ট্রিবিউশনের ব্যাপারেও।

“অনেক দিন ধরে আমি ছবিকে জনগণের কাছে পৌঁছে দেওয়ার কাজটায় আগ্রহী। অনেক দিন ধরেই ছবির ডিস্ট্রিবিউটরশিপের কাজ শুরু করতে চাইছিলাম। এ নিয়ে এর আগেও এরস সংস্থার সঙ্গে আমার কথাবার্তা হয়েছিল। কিন্তু দুই পক্ষের মধ্যেই পারস্পরিক শর্ত নিয়ে সমস্যা দেখা দিচ্ছিল। এখন আর সে সব সমস্যা নেই! তাই ফিল্ম ডিস্ট্রিবিউশনের কাজ শুরু করতে পেরেছি, ভবিষ্যতেও চালিয়ে যাব”, জানাচ্ছেন নায়ক।

salman khan

পাশাপাশি জানাচ্ছেন নিজের থিয়েটার চেন ‘সলমন টকিজ’ তৈরির স্বপ্নের কথাও! “আমার অনেক দিন ধরেই মনে হয়, ছবি যত বেশি থিয়েটারে মুক্তি পাবে, তার বাণিজ্যিক সাফল্যের দিকটাও সেই অনুপাতে বাড়বে। তাই আমি অন্যের উপরে নির্ভর না করে নিজের থিয়েটার চেন তৈরি করতে চাই। যা দেশের গ্রামেও থাকবে। এর নাম ঠিক করেছি সলমন টকিজ। তবে এখনই এর কাজ শুরু করা যাবে না। লম্বা পরিকল্পনা, হিসেব করে এগোতে হবে”, বলছেন নায়ক!

এ দিকে বলিউডের হিসেব বলছে, এ ভাবেই একটু একটু করে ছবিতে অভিনয়ের ব্যাপারটা থেকে সরে আসছেন আমির খান। তিনি এখন আগ্রহী নিজের প্রযোজনা সংস্থার ব্যবসা নিয়ে। অভিনয় করলে তার স্বার্থেই করছেন! বলেই তো দিয়েছেন আমির- তিনি এখন আর অন্যের ছবিতে অভিনয় করবেন না!

salman khan

সলমনও কি এগোচ্ছেন সেই পথেই?

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন