ওয়েবডেস্ক: ২০১৫ সালের ডিসেম্বর মাস থেকেই বলিউডের বক্স অফিসের সব হিসাব গিয়েছে ওলট-পালট হয়ে! দেখা গিয়েছে বলিউডের খানদের ইমেজও খানখান করে দিতে পারে রণবীরের সিংয়ের মস্তানি! সে কথা মাথায় রেখেই ‘দাবাং ৩’ ছবির মুক্তির তারিখ পিছিয়ে দিলেন সলমন খান।

salman khan

প্রথমে ঠিক ছিল, প্রভু দেবার পরিচালনায় সলমন খানের ‘দাবাং ৩’ আর রোহিত শেঠির পরিচালনায় রণবীর সিংয়ের ‘সিম্বা’ মুক্তি পাবে একই দিনে – চলতি বছরের ডিসেম্বর মাসের ২৮ তারিখে! কিন্তু রণবীরের বাড়তে থাকা জনপ্রিয়তা আর বক্স অফিসে দাপটের নজির দেখে মত বদলাতে বাধ্য হলেন সলমন। তার কারণও অবশ্য রয়েছে। কেন, তা জানতে হলে একটু যেতে হবে ফ্ল্যাশব্যাকে।

bollywood

২০১৫ সালের ১৮ ডিসেম্বর মুক্তি পেয়েছিল বলিউডের দু’টো বিগ বাজেট ছবি। একটা সঞ্জয় লীলা বনশালির পরিচালনায় দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ‘বাজিরাও মস্তানি’। অন্যটা কাজল, শাহরুখ খান, কৃতী সানন, বরুণ ধাওয়ান অভিনীত ‘দিলওয়ালে’। ‘দিলওয়ালে’ অনেক বেশি স্ক্রিন দখল করে রেখেছিল ‘বাজিরাও মস্তানি’-র চেয়ে। কিন্তু প্রথম সপ্তাহ যাওয়ার সঙ্গে সঙ্গে বক্স অফিসে ‘দিলওয়ালে’-র দাপট কমতে থাকে। স্ক্রিনের দিক থেকে এগিয়ে থাকা সত্ত্বেও বেশি দর্শক আর সেই অনুপাতে বেশি টাকা চলে যায় ‘বাজিরাও মস্তানি’-র ঘরে।

bollywood

২০১৮ সালেও ঠিক এক ব্যাপার হল। ২৫ জানুয়ারি মুক্তি পেল দীপিকা পাড়ুকোন, রণবীর সিং আর শাহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’। কিছু দিন বাদ দিয়ে ৯ ফেব্রুয়ারি মুক্তি পেল সোনম কাপুর, রাধিকা আপটে, অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’। কিন্তু বক্স অফিসে অক্ষয়ের ছবির ভরাডুবি হল। এগিয়ে থাকল ‘পদ্মাবত’-ই!

বার বার এই এক ব্যাপার হচ্ছে দেখেই তাই এ বার আর রণবীরের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিতে যাওয়ার ঝুঁকি নিচ্ছেন না সলমন! ছবির মুক্তির তারিখ ঠিক করেছেন ২০১৯ সালের প্রজাতন্ত্র দিবস! আর তার জেরেই প্রমাণ হয়ে গেল দীপিকা পাড়ুকোনের বক্তব্য।

deepika padukone

রণবীর সিং ‘বাজিরাও মস্তানি’ ছবির জন্য ফিল্মফেয়ার পুরস্কার পেলে সাংবাদিকরা যখন দীপিকার কাছে জানতে চান রণবীর আর সলমনের মধ্যে কে বড়ো অভিনেতা, দীপিকার উত্তর ছিল চমকে দেওয়ার মতো! “অবশ্যই রণবীর সিং! ও খুব কম সময়ের মধ্যে যে জায়গায় পৌঁছে গিয়েছে, সলমন খান তা পারেননি”, জানিয়েছিলেন নায়িকা! কেন না, ছবিটায় আগে অভিনয় করার কথা ছিল সলমনের!

simmba

বলুন এ বার কী বলবেন!

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here