ওয়েবডেস্ক: অনেক দিন ধরেই নানা ব্যাপারে সংবাদমাধ্যমের শিরোনামে ফিরে এসেছেন বলিউডের কিংবদন্তি বর্ষীয়ান কোরিওগ্রাফার সরোজ খান। কিন্তু সম্প্রতি ফিল্ম ইন্ডাস্ট্রির কাস্টিং কাউচকে সমর্থন করে প্রকাশ্য সভায় যে বিবৃতি দিলেন তিনি, তাতে নড়ে-চড়ে উঠেছে গোটা দেশ।

জানা গিয়েছে, সরোজ খান সম্প্রতি হাজির হয়েছিলেন বলিউডের এক সাংবাদিক বৈঠকে। সেখানে এক সাংবাদিক যখন তাঁকে কাস্টিং কাউচ নিয়ে প্রশ্ন করল, বেশ উত্তপ্ত মন্তব্য বেরিয়ে এল বর্ষীয়ান এই মহিলার মুখ থেকে।

“শুধু শুধু বলিউডের পিছনে কেন পড়েছো বলো তো ভাই? কাস্টিং কাউচ কোথায় নেই? সরকারি জায়গাতে পর্যন্ত ব্যাপারটা চলে! কাজেই বলিউডকে নিয়ে এ সব বলো না। বলিউড আমার মা-বাবা। তা ছাড়া বলিউডে যদি কাস্টিং কাউচ থাকে, তবে সেটা খাওয়া-পরাও দেয়। অন্তত ধর্ষণ করার পরে খুন করে দেহ ফেলে রাখে না”, বলেছেন সরোজ।

তার পরেই কাস্টিং কাউচের জন্য যে মহিলারাও দায়ী, সে কথাও বলেছেন তিনি। “শোনো, ব্যাপারটা নির্ভর করছে পুরোপুরি মহিলাদের উপরে। কে মহিলাদের সুযোগ নিতে চায় না বলো তো? তা সুযোগ নিতে চাইলেই তুমি দেবে কেন? তোমার প্রতিভা থাকলে সেটাকে ব্যবহার করো”, দাবি তাঁর।

আর এই জায়গা থেকেই শুরু হয়েছে বিতর্ক। ওয়াকিবহাল মহলের বক্তব্য, সরকার এবং ধর্ষণের প্রসঙ্গ টেনে এনে প্রকারান্তরে কাথুয়ার ঘটনা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। অন্য পক্ষের মতামত, এ সবই সরোজের গা-বাঁচানো মনোভাব।

ভিডিওটায় একবার শুনে নিন না ওঁর বক্তব্য! তার পর বলুন, আপনার কী মনে হচ্ছে?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here