subhashree ganguly

ওয়েবডেস্ক: ভাবছেন, রোজ কত কী ঘটে যাহা তাহা, এমন কেন সত্যি হয় না আহা?

তা, সত্যি হচ্ছে তো! এক দিকে যেমন দেব-শুভশ্রী ভক্তদের নায়ক-নায়িকার বিয়ে দেখার সুযোগ করে দিচ্ছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, অন্য দিকে তেমনই সোহম-শুভশ্রী জুটির সমর্থকদের এই দুই জনের ‘হানিমুন’ দেখানোর বন্দোবস্ত করেছেন পরিচালক পি বি চাকী।

অর্থাৎ, শুভশ্রী আর সোহমকে নিয়ে চাকী যে নতুন ছবিটা তৈরি করেছেন, সেটারই নাম ‘হানিমুন’। যদিও নতুন কোনো গল্প এ বারে ছায়াছবির দুনিয়াকে উপহার দিচ্ছেন না চাকী। তাঁর এই ছবি সমরেশ বসুর কাহিনি অবলম্বনে তৈরি পরিচালক সলিল সেনের ১৯৭৫ সালের বিখ্যাত ছবি ‘ছুটির ফাঁদে’-র নতুন ভার্সন। যে ছবিতে বসকে মিথ্যে বলে ছুটি কাটাতে গিয়ে তাঁরই মুখোমুখি পড়ে বেজায় নাকাল হয়েছিল এক যুবক! চাকরি বাঁচাতে এর পর সে স্ত্রীকে ফেলে রেখেই পালিয়ে যায়! বেচারি স্ত্রীকে অসহায় ভেবে তখন দায়িত্ব নেন সেই অফিস-বস, মেয়ের মতো তাঁকে সঙ্গে করে নিয়ে ঘুরতে থাকেন তিনি!

honeymoon

সলিল সেনের ছবিতে মুখ্য এই তিন চরিত্রে দেখা গিয়েছিল উৎপল দত্ত, অপর্ণা সেন আর সৌমিত্র চট্টোপাধ্যায়কে। বুঝতেই পারছেন, ‘হানিমুন’-এ অপর্ণা আর সৌমিত্রর জায়গা নিয়েছেন যথাক্রমে শুভশ্রী আর সোহম। অন্য দিকে, উৎপল দত্ত অভিনীত প্রবাদপ্রতিম চরিত্রটিতে চাকীর ছবিতে অভিনয় করছেন রঞ্জিত মল্লিক। সেই ছবিরই প্রথম ঝলক মুক্তি পেল এ বার। উপরের ছবিতে যেমনটা দেখতে পাচ্ছেন আর কী!

আর, দেব-শুভশ্রীর বিয়ের গল্পটার কী হল? মানে, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘ধূমকেতু’? দিন কয়েক আগেই ছবিতে নায়কের মেক-ওভারের একটা ছবি পোস্ট করে সে দিকে একটা ইঙ্গিত ছেড়েছেন পরিচালক। টুইটে সরাসরি দেখছেনই তো, ছবি মুক্তির জন্য আপনাদের চেয়েও বেশি ব্যগ্র হয়ে রয়েছেন তিনি!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here