ওয়েবডেস্ক: সিংহাসন হারানোর ভয়? না কি স্রেফ প্রতিদ্বন্দ্বিতা?

কে জানে কেন, রণবীর সিংকে তেমন একটা পছন্দ করেন না শাহরুখ খান কোনো দিনই। যখনই পারেন, রণবীরকে খোঁচা মরা তাঁর পুরনো অভ্যেস। একবার যেমন বলেছিলেন নায়কের নিতম্ব নিয়ে কটাক্ষ করে- “ও নিশ্চয়ই প্যাডেড অন্তর্বাস পরে!” পাল্টা জবাবে রণবীর বলেছিলেন- “উঁহু স্যার, আমার অভিনয়ের মতো শারীরিক কাঠামোটাও চোখে পড়ার মতো ভালো!”

সে-ই শুরু! তার পর সুযোগ পেলেই একে অপরকে ঠোকেন তাঁরা। কিন্তু এ বার যা হল, তা কি শাহরুখ খানের ভয় না ঈর্ষা?

কেন না, বলিউডের খবর বলছে, ধীরে ধীরে ইন্ডাস্ট্রির এক নম্বর নায়কের জায়গা দখল করতে শুরু করেছেন রণবীর। এখন থেকেই তিনি যে রকম চরিত্রে অভিনয় করতে চাইছেন, তেমন ছবি বানানোর উদ্যোগ নিচ্ছেন আদিত্য চোপড়ার মতো প্রযোজকও।

দিন দুয়েকও হয়নি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন রণবীর- “আমি এক আর্মি ম্যানের চরিত্রে অভিনয় করতে চাই। সেটা পেলে সব কাজ ফেলে আগে ওই ছবির শুটিং আরম্ভ করব!”

ব্যস, আর যায় কোথায়! দেখা গেল যে যশ রাজ ফিল্মস এত দিন শাহরুখকে নিয়ে একচেটিয়া ছবি বানানোর জন্য কুখ্যাত ছিল, তারাই এ বার রণবীরের কথা লুফে নিল। ঘোষণা করে দিলেন আদিত্য চোপড়া, তাঁদের ব্যানারের পরের ছবিতে এক সৈনিকের ভূমিকায় অভিনয় করবেন রণবীর, ছবির নাম হবে ‘ফৌজিয়া’। ছবিতে এক শিখ সেনার চরিত্রে দেখা যাবে নায়ককে। এর বেশি আপাতত কিছুই জানা যায়নি। কেন না, ছবির গল্প, পরিচালক- কিছুই এখনও ঠিক করেননি প্রযোজক।

বলিউডের ইতিহাসে এমনটা কোনো দিনই হয়নি। অন্তত শাহরুখ আর যশ রাজ ফিল্মসের সুসম্পর্কের দিনে তো নয়ই! ফলে আপাতত রণবীরকে এড়িয়ে চলাই পছন্দ করছেন শাহরুখ। রণবীর তাঁকে ‘পদ্মাবত’ দেখা এবং তার পরে একটা মতামত জানানোর অনুরোধ জানিয়ে টুইট করেছিলেন। কিন্তু শাহরুখ তাঁর উত্তর দেননি।

আর এখন যখন দেখলেন, রণবীরের মুখের কথা খসা মাত্র ছবি ঘোষণা করছে যশ রাজ ফিল্মস, তখন তিনি কী করলেন?

সুড়সুড় করে বিপদ বুঝে যে উত্তর দিলেন, তা তো টুইটে দেখতেই পাচ্ছেন!

বড়ো বেশি গা-বাঁচানো মনোভাব না? যাক গে, সেটা রণবীর আর শাহরুখ বুঝবেন!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন