ওয়েবডেস্ক: দুই নারী একই কিছুর জন্য প্রতিদ্বন্দ্বিতায় নামলে সেই বিষয়টিকেই যে কেটে ফেলা সব চেয়ে ভালো পন্থা, এ তো রাজা সলোমন সেই কবেই শিখিয়ে দিয়ে গিয়েছে আমাদের! তাঁর দরবারে একই শিশুর মাতৃত্বের অধিকার চেয়ে দুই নারী বিবাদে জড়ালে তিনি শিশুটিকেই কেটে ফেলার রায় দিয়েছিলেন!

aishwarya rai bachchan and deepika padukone

যা দেখা গেল, বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খানও এ ব্যাপারে মহৎ দৃষ্টান্ত অনুসরণের আদর্শেই বিশ্বাসী!
আগেই জানা গিয়েছিল, বিস্তর টালবাহানার পরে ‘স্যালুট’ নামে ভারতের প্রথম নভোচারী রাকেশ শর্মার যে বায়োপিক তৈরি হতে চলেছে, সেই ছবিতে শর্মার স্ত্রীর চরিত্রে অভিনয়ের জন্য দুই নায়িকার মধ্যে যে কোনো একজনের কথা ভেবেছিলেন ছবির নির্মাতারা। কিন্তু ঐশ্বর্য রাই বচ্চন এবং দীপিকা পাড়ুকোনের মধ্যে চরিত্রটিতে অভিনয়ের প্রস্তাব কাকে দেওয়া যায়, সে বিষয়ে মন ঠিক করে উঠতে পারছিলেন না তাঁরা।

aishwarya rai bachchan

এবং সেই খবর জানাজানি হওয়ার পর থেকেই না কি একটা শীতল প্রতিদ্বন্দ্বিতায় জড়িয়েছিলেন দুই নায়িকা। যদিও একের চরিত্র অন্যের কাছে চলে যাওয়ার ব্যাপারটা বলিউডে খুবই পুরনো, বিশেষ করে ঐশ্বর্য এবং দীপিকার ক্ষেত্রে। সঞ্জয় লীলা বনশালির ‘বাজিরাও মস্তানি’ ছবিটাতেই তো মস্তানির ভূমিকায় প্রথমে শুটিং শুরু করেছিলেন ঐশ্বর্য। তার পর অনেক গণ্ডগোল পেরিয়ে শেষ পর্যন্ত চরিত্রটা যায় দীপিকার হাতে!

deepika padukone

‘স্যালুট’-এর ক্ষেত্রে কী হত, তা বলা মুশকিল! কিন্তু যে মুহূর্ত থেকে চরিত্রের জন্য দুই নায়িকাই দরবার করতে শুরু করেছিলেন শাহরুখের কাছে, কর্তব্য ঠিক করে নিতে দেরি করেননি তিনি! খবর এসেছে, তাঁর সুপরামর্শে আপাতত ছবিতে নায়িকার চরিত্রটাই না কি ছেঁটে দেওয়া হয়েছে!

shah rukh khan

তা, আর কী বা করা যেত দুই নায়িকার দ্বন্দ্ব মেটানোর জন্য!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন