sherlyn chopra

ওয়েবডেস্ক: চটুল প্রচার? না কি নারীশক্তির উন্নয়ন?

যে যা-ই বলুন না কেন, শার্লিন চোপড়া নিজে কিন্তু জোর দিচ্ছেন নারীশক্তির উন্নয়নের দিকটাতেই। জোর গলায় দাবি করছেন তিনি, নগ্নতা আদতে নারীর শক্তিরই নামান্তর।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নতুন করে হইচই ফেলে দিয়েছেন শার্লিন। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করেছেন সম্প্রতি এক বিস্ফোরক ছবি। সেই ছবিতে ঊর্ধ্বাঙ্গ অনাবৃত অবস্থায় দেখা যাচ্ছে তাঁকে। আরেকটি পোস্টে দেখা যাচ্ছে, এক নগ্নিকার কার্টুনও। সেই কার্টুনেই নিজের নগ্ন রূপের প্রসঙ্গ টেনে নারীশক্তির বিকাশের দিকটি তুলে ধরছেন তিনি।

Her favourite pastime? #breakingtheinternet 😛💋 #diva #queenofhearts #bossbabe ⭐️ #ashishsompuraphotography

A post shared by Sherlyn Chopra (@sherlynchopra) on

শার্লিন নিজের যে প্রায় নগ্ন ছবিটি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে, সেখানে তাঁকে দেখা যাচ্ছে একটি কৌচের উপর বসে থাকতে। দৃপ্ত ভঙ্গিতে নিজের দেহতনুটি সেই ছবিতে মেলে ধরেছেন তিনি। সেই শরীরে কোথাও আবরণের বাহুল্য নেই। শুধু বিতর্ক এড়াতে এবং সোশ্যাল মিডিয়ার নগ্নতা-সংক্রান্ত বিধিনিষেধ মান্য করে কালো প্রলেপে ঢাকা রয়েছে নারী-অঙ্গ। যা শেষ পর্যন্ত পরিণত হয়েছে আভরণে।

এই ছবিটির সঙ্গে শিরোনাম হিসেবে একটা প্রশ্ন ছুড়ে দিয়েছেন শার্লিন। লেখা আছে, ‘ওঁর প্রিয় শখ কী?’ এর পর নিজেই তার উত্তর দিয়েছেন তিনি। তাও স্রেফ একটি হ্যাশট্যাগের মাধ্যমে- #breakingtheinternet! বেশি কিছু যে বলার প্রয়োজন নেই, তা বোঝাই যাচ্ছে। যাঁরা অনায়াস নগ্নতা নিয়ে কটাক্ষ করে এসেছেন, শার্লিন তাদের উদ্দেশেই এবার নিক্ষেপ করলেন ব্যঙ্গের বাণ! বুঝিয়ে দিলেন, যত সমালোচনাই হোক না কেন, আদতে ক্ষমতা তাঁরই হাতে!

#progressivemindset 🙌

A post shared by Sherlyn Chopra (@sherlynchopra) on

আর এই ক্ষমতায়ণের প্রসঙ্গেই এসেছে কার্টুন সম্বলিত তাঁর দ্বিতীয় পোস্টটি। সেখানে দেখা যাচ্ছে, শীতপোশাকে জবুথবু হয়ে রয়েছেন এক নারী। আর তাঁর পাশেই দুই হাত তুলে নগ্নতার উদযাপনে মেতেছেন আরেকজন। “কারও শক্তির বিকাশ নম্রতায়, কারও বা নগ্নতায়। কোন নারীর পক্ষে কোনটা ঠিক, তা নিয়ে দুনিয়া কথা বলার কে?” এহেন বার্তাতেই সমালোচকদের একহাত নিয়েছেন তিনি।

যদিও সমালোচনা একেবারে থামছে না। অনেকেই বলছেন, বলিউডের এই দ্বিতীয় শ্রেণীর অভিনেত্রীরা বড়দিনের মরসুমকে পরিণত করছেন নগ্ন হওয়ার উৎসবে। মনে থাকতে পারে, ২০১৫ সালে বড়দিনের আগে ঠিক এই কাজই করেছিলেন পুনম পাণ্ডে। নিজের একটি নগ্ন ভিডিও পোস্ট করে তা বড়দিনের উপহার হিসেবে পৌঁছে দিয়েছিলেন ভক্তদের কাছে।

শার্লিনও কি এবার নতুন করে জনপ্রিয়তা বাড়াতে সেই পথই বেছে নিলেন?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here