‘আমার ঘর জ্বলছে’, দিল্লির কনসার্ট বাতিল করে পাপনের হৃদয় ছুঁয়ে যাওয়া আবেদন

0

ওয়েবডেস্ক: অঙ্গরাগ মহন্ত, তাঁর মঞ্চের নাম পাপন। নাগরিকত্ব বিলের প্রতিবাদে জ্বলতে থাকা অসমের ভূমিপুত্র সোশ্যাল মিডিয়ায় জানালেন, দিল্লির কনসার্টে তিনি হাজির হতে পারবেন না। মানুষকে বিনোদন দেওয়ার মতো মানসিক অবস্থায় নেই তিনি!

টুইটারে পাপন লিখেছেন, “অসম যে ভাবে জ্বলছে, তা দেখে আমি বেদনাহত! মানবতা কষ্ট পাচ্ছে! কয়েক দশক ধরে অসম অবৈধ অভিবাসন নিয়ে বোঝা হয়ে পড়েছে! আমরা এর প্রাপ্য নই! অসমিয়া সংস্কৃতি ও মানুষের বিচিত্র, জটিল মিশ্রণ এবং তাদের অস্তিত্বের প্রয়োজন বোঝার জন্য আমাদের কথাও সঠিক ভাবে শোনা দরকার”।

নাগরিকত্ব বিলের প্রতিবাদে অসমের বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ। পরিস্থিতি সামাল দিতে রাজ্যের ১০টি জেলায় মোবাইল-ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার পাশাপাশি গুয়াহাটিতে জারি হয়েছে কারফিফ। ক্ষোভের আগুনে বাধ মানছে না তাতেও। যা দেখে অস্থির শিল্পী। একেবারে শেষ মুহূর্তে কনাসার্টে উপস্থিত থাকতে না পারার জন্য তিনি ক্ষমাও চেয়ে নিয়েছেন দর্শকদের কাছে। আশা প্রকাশ করে জানিয়েছেন, শ্রোতারা নিশ্চয় তাঁর মানসিক অবস্থার কথা বুঝবেন।

গায়ক লিখেছেন, “প্রিয় দিল্লি। আমি অত্যন্ত দুঃখিত, কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি, আগামীকাল কনসার্টটি না করার! আমার স্বদেশের রাজ্য অসম জ্বলছে, কাঁদছে এবং কারফিউর মধ্যে রয়েছে! এমন পরিস্থিতিতে আমি আপনাকে বিনোদন দিতে পারব না। আমার বর্তমান মনের অবস্থা যা, তাতে এটাই করা উচিত”!

তারপরে তিনি আরও যোগ করেছেন, “আমি জানি যে এটি আপনাদের জন্য অন্যায়, কারণ আপনি টিকিট কিনেছিলেন এবং অনেক আগে থেকেই পরিকল্পনা করেছিলেন। আমি নিশ্চিত আয়োজকরা যে কোনো ভাবে একটা ব্যবস্থা নেবেন এবং প্রতিশ্রুতি অনুসারে ভবিষ্যতে অন্য একদিন আপনাদের গান শোনাব! আমি আশা করি আপনারা বুঝবেন!”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.