বদলেছে সিধুর দিনযাপন! ব্যস্ততা তুঙ্গে, তবে এখনই দেখা যাবে না ক্যামেরার সামনে

0

নিজস্ব প্রতিনিধি: এক দিকে অনলাইন অনুষ্ঠান, অন্য দিকে নানান সামাজিক কাজের সঙ্গে এই মুহূর্তে যুক্ত রয়েছেন সংগীত শিল্পী সিধু। মাঝে মধ্যেই তিনি অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে অর্থ সংগ্রহ করে তা দান করেন দুঃস্থ মানুষের সাহায্যে। তবে লকডাউনে তিনি খুবই মিস করেছেন স্টেজ শো।

সিধুর গান ঘিরে দর্শকের সেই উন্মাদনা, উত্তেজনা, ঝলমলে আলো, ঝাঁঝালো শব্দের ব্যবহার ,লোকজনের ভিড়, শিল্পীকে ছুঁয়ে দেখার আর্তনাদ যেন আরও বেশি করে সিধুকে অনুপ্রেরণা জোগায়। কিন্তু এই মুহূর্তে ফেসবুক লাইভ, অনলাইন কনসার্ট নিয়েই ব্যস্ত রয়েছেন সংগীত শিল্পী। কিছুদিন আগেই আমেরিকার বঙ্গ সম্মেলনের জন্যেও ভার্চুয়াল অনুষ্ঠান করেছেন তিনি।

Shyamsundar

দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে সিনেমা হল। তার জেরে আটকে রয়েছে বেশ কিছু বিগ বাজেটের ছবিও। সিনেমা হল খোলার পর ভিড় কতটা হবে, সে বিষয়ে সন্দেহ রয়েছে। এমন এক পরিস্থিতিতে দিনে দিনে বেড়ে চলেছে ওয়েব সিরিজের জনপ্রিয়তা। তাই ছবিতে না প্লেব্যাকের সুযোগ এলেও ওয়েব সিরিজে প্লেব্যাক করার সুযোগ পেয়েছেন সিধু। সিরিজের নাম ‘পেঁচা’। সিরিজে সিধুর কণ্ঠে শোনা যাবে ‘পেঁচা’র টাইটেল সং। সিরিজের পরিচালক অনির্বাণ চক্রবর্তী। সাইকোলজিকাল থ্রিলার ওয়েব সিরিজ ‘পেঁচা’তে মুখ্য চরিত্রে অভিনয় করছেন মৌবনী সরকার এবং পার্থসারথি দেব।

পাশাপাশি এই মুহূর্তে সিধু যুক্ত রয়েছেন ‘Roposo’ নামের একটি শর্ট ভিডিও অ্যাপের কাজেও। ছ’মাসের এই চুক্তিতে তিনি প্রায় ২৪০টি গানের এক মিনিটের কম সময়ের ছোটো ছোটো ভিডিও করছেন।

গানের পাশাপাশি সমাজসেবা মূলক কাজেও সমান ভাবে সময় দিচ্ছেন সিধু। কয়েক দিন আগেই বাউলদের পাশে দাঁড়াতে ফেসবুক কনসার্ট এবং ডোনেশনের আয়োজন করেছিলেন। ঘূর্ণিঝড় ইয়াস বিপর্যস্ত মানুষের জন্য নিজের সাধ্যমতো সাহায্যও পৌঁছে দিয়েছেন তিনি।

এ ছাড়াও বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে দু’টো রক্তদান শিবিরের আয়োজন করেছিলেন সিধু। দিন কয়েক আগেই তিনি পৌঁছে গিয়েছিলেন ঝাড়গ্রামে। সেখানে গিয়ে তিনি সকলকে ডাইনি প্রথার বিরুদ্ধে সচেতনতা শিবিরের আয়োজন করেন। আবার ‘বাড়িয়ে দাও তোমার হাত’ অনুষ্ঠানটির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

গান এবং সামাজিক কাজ নিয়ে বর্তমানে সিধু ব্যস্ত থাকলেও এই মুহূর্তে ক্যামেরার সামনে অভিনয় করতে দেখা যাবে না তাঁকে। কারণ লকডাউনের সময় ঘরবন্দি থেকে ডায়েট মেনে চলেননি তিনি। তাই আগের তুলনায় অনেকটা ওজন বেড়ে যাওয়ায় এখন সিধুর লক্ষ্য সঠিক ডায়েট মেনে খাওয়া-দাওয়া করে ফিটনেস বাড়ানোর দিকে।

আরও পড়তে পারেন: টলিপাড়ায় ‘বেবি ডল’! বাংলা টেলিভিশন শোয়ে প্রথম বার সানি লিওন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন