‘কলকাতার হ্যারি’ হয়ে প্রযোজনায় হাত রাখছেন সোহম চক্রবর্তী

0

নিজস্ব প্রতিনিধি: খুব কম বয়সেই অভিনয় জীবনের হাতেখড়ি হয়েছিল অভিনেতা সোহম চক্রবর্তীর। এ বার ‘কলকাতার হ্যারি’ ছবিতে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ ঘটছে তাঁর।

১৯৮৮ সালে মাত্র তিন বছর বয়সে অঞ্জন চৌধুরীর ছবি ‘ছোট বউ’তে শিশুশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন সোহম। তখন তিনি সকলের কাছে মাস্টার বিট্টু নামেই পরিচিত ছিলেন। এর পর বড়ো হয়ে হরনাথ চক্রবর্তীর ছবি ‘স্বপ্ন’ এবং তরুণ মজুমদারের ছবি ‘চাঁদের বাড়ি’তে অভিনয় করে নজর কাড়েন অভিনেতা। পরবর্তী সময় যদিও তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। বড়োপরদার পাশাপাশি ওয়েব সিরিজে সোহমের অভিনয় নজর কেড়েছে ভক্তদের।

Shyamsundar

এ বার সোহম প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন। ছবির নাম ‘কলকাতার হ্যারি’। ছবির পরিচালক রাজদীপ ঘোষ। প্রযোজক হিসেবে প্রথম ছবিতেই তিনি ছোটোবেলায় ফিরিয়ে নিয়ে যেতে চেয়েছেন দর্শকদের।

ছবিতে হরিনাথের জীবনের কাহিনি ফুটে উঠবে। ছবির মুখ্য চরিত্র হরিনাথ ওরফে হ্যারির চরিত্রে অভিনয় করেছেন সোহম নিজেই। তাঁর বিপরীতে প্রথম বার দেখা যাবে প্রিয়ঙ্কা সরকারকে।

মঙ্গলবার এই ছবির পোস্টার লঞ্চে উপস্থিত ছিলেন সোহম চক্রবর্তী, প্রিয়ঙ্কা সরকার, লাবণী সরকার, অরিন্দম গঙ্গোপাধ্যায়, জিৎ গঙ্গোপাধ্যায়, প্রযোজক অশোক ধানুকা, প্রেমেন্দু বিকাশ চাকি। 

কিছুদিন আগেই এই ছবির মোশন পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অভিনেতা লিখেছিলেন, ‘একটু যাদু, একটু গল্প, একটু ছোঁয়া রূপকথার।’ এ বার সামনে এল পোস্টার। পোস্টারে দেখা যাচ্ছে একটি স্কুল বাস। সেই বাসের উপর বসে সোহম, প্রিয়ঙ্কা ও ঐশিকা গুহঠাকুরতা।

এই ছবিতে সোহম একটি পুলকারের চালক যার নাম হরিনাথ, হরিনাথই এই গল্পের হ্যারি। সে গল্প বলতে ভালোবাসে। গল্পের ভিতরে গল্প, গল্পকারের স্বপ্ন দেখার গল্প উঠে আসবে ছবির চিত্রনাট্যে। ছবির সংগীত পরিচালনা করেছেন জিৎ গঙ্গোপাধ্যায়।

অভিনয় জীবনের তিরিশ বছরে অসংখ্য ছবিতে সোহমের মায়ের চরিত্রে অভিনয় করেছেন লাবণী সরকার। তাই সোহমকে ঘিরে লাবণীর রয়েছে অনেক অনস্ক্রিন এবং অফস্ক্রিন স্মৃতি। সেই বিট্টু অর্থাৎ সোহম যখন বড়ো হয়ে প্রযোজক হিসেবে কাজ শুরু করে নিজের ডেবিউ ছবির একটি চরিত্রে লাবণীকে অভিনয় করার জন্য অনুরোধ করেছিলেন, সেটা লাবণীর কাছে ছিল জীবনের সব থেকে বড়ো পাওয়া।

এমনই অভিজ্ঞতার কথা শেয়ার করতে করতে কিছুটা আবেগ প্রবণ হয়ে পড়েছিলেন অভিনেত্রী। পরিস্থিতি স্বাভাবিক থাকলে চলতি বছর নভেম্বরের শেষেই মুক্তি পাবে ‘কলকাতার হ্যারি’। 

খবর অনলাইন-এ আরও বিনোদনের খবর পড়ুন এখানে:

পুজোয় মুক্তি পাচ্ছে অনিকেত চট্টোপাধ্যায়ের ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’

কিশমিশ ছবির শুটিং-এ দার্জিলিঙে দেব

‘দেবী’তে বক্সারের ভূমিকায় অভিনয়ে ফিরছেন ভিকি দেব

প্রতিবছর দুর্গাপুজোয় ফেলুদাকে কলকাতায় কেন খুঁজে পাওয়াই যায় না

আসছে ভাজ্জি অভিনীত ‘ফ্রেন্ডশিপ’, মুক্তি পেল অ্যাকশন- রোমান্স-হিউমারে ভরা ট্রেলার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন