দিল্লি: তিনিও শ্লীলতাহানির শিকার হয়েছেন, বললেন বলিউড অভিনেত্রী, অনিল  কাপুরের মেয়ে সোনম কাপুর। রাজীব মসন্দের ‘দ্যা বলিউড রাউন্ড টেবিল’ অনুষ্ঠানে এ কথা বলেন সোনম।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন বলিউডের একাধিক নক্ষত্র। ছিলেন বিদ্যা বালন, অলিয়া ভট্ট, অনুষ্কা শর্মা, রাধিকা আপ্তে। এই অনুষ্ঠানেই যৌন নির্যাতনের শিকার হওয়া নিয়ে কথা বলতে গিয়ে তাঁর এই অভিজ্ঞতার কথা তুলে ধরেন ৩১ বছরের সোনম।তিনি বলেন, এই দুর্বিষহ পরিস্থিতির মধ্যে দিয়ে তিনিও গেছেন। তিনি জানেন এটা কাটিয়ে ওঠা কতটা কঠিন।

সোনম কাপুরের এই বক্তব্যের প্রেক্ষিতে বিদ্যা বালন বলেন, যিনি এমন ঘটনার শিকার হন, তার এতে কোনো ভুল থাকে না। তবু ফলাফল ভোগ করতে হয় তাকেই। 

অনুষ্কা শর্মা বলেন, তাঁর ছোটো বেলায় মা প্রায়ই তাঁকে জিজ্ঞাসা করতেন, কেউ তাঁকে খারাপ ভাবে স্পর্শ করেছে কিনা ? তিনি বলেন, তখন বুঝতেন না মা ঠিক কী বলতে চাইছেন। তিনি ভাবতেন মা হয়ত কোথাও ভুল করছে।

রাধিকা আপ্তে বলেন, তাঁর অভিনীত ছবি ‘পরছেদ’-এর একটি অন্তরঙ্গ দৃশ্য অবৈধ ভাবে অনলাইনে মুক্তি পেয়ে যায়। এখানেই নৈতিকতার প্রশ্ন এসে যায়।

প্রসঙ্গত, শিশু নিগ্রহের ঘটনা ঘটেছিল অভিনেত্রী কল্কি কোয়েচলিনের সঙ্গেও। ২০১৪ সালে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, এটা এক দিনের যন্ত্রণা নয়। ঘটনাটি তাঁকে দীর্ঘদিন অবধি কষ্ট দিয়েছিল। বিষয়টা এমনই যেটা ছোটো বড়ো যে কোনো মেয়ের জীবনেই হয়ত ঘটতে পারে। একটা অপমানজনক ব্যাপার বলে নিজের মধ্যেই লুকিয়ে রাখে মেয়েরা। তিনি মনে করেন না এটা এমন কোনো বিষয় – যেটা এড়িয়ে যাওয়া উচিত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here