৯০ এর দশকে গায়কদের মধ্যে একজনের নাম সব থেকে বেশি চর্চিত, তিনি আর কেউ নন, তিনি হলেন সোনু নিগম। ‌৯০ এর দশক থেকে এখনো নিজের সুরের জাদুতে ভক্তদের হৃদয়ে রাজ করছেন। আজ তাঁর জন্মদিন। ১৯৭৩ সালে ৩০ জুলাই মাসে ফরিদাবাদে জন্মগ্রহণ করেছিলেন। আজ তাঁর ৪৮ তম জন্মদিন।

সোনু নিগম তাঁর কণ্ঠের জাদুতে সবার মনে জায়গা অর্জন করেছেন। যদিও মুম্বাইয়ে এসেই সাফল্য দ্রুত ধরা দেয়নি তাঁর জীবনে। প্রতিটি ব্যক্তির মতো তিনিও জীবনে সাফল্য পেতে কঠোর সংগ্রাম করেছেন। আজ তাঁকে বলিউডের সবচেয়ে দামি গায়কদের মধ্যে গণ্য করা হয় এবং তিনি কোটি কোটি টাকার সম্পদের মালিক।

সোনু নিগম তাঁর বাবার কাছ থেকে গানের উত্তরাধিকার পেয়েছেন। মাত্র ৪ বছর বয়সে, সোনু নিগম তাঁর বাবা আগম নিগমের সঙ্গে স্টেজ শো, পার্টি এবং ফাংশনে গান গাইতে শুরু করেন। সোনু নিগম প্রথম থেকেই কিংবদন্তি গায়ক মোহাম্মদ রাফির থেকে খুব প্রভাবিত হয়েছিলেন। প্রথমদিকে তিনি মঞ্চে রফি সাহেবের গান গাইতেন। সোনুর বয়স যখন ১৮-১৯, তখন তাঁর বাবা তাঁকে মুম্বাই নিয়ে যান। তিনি ওস্তাদ গোলাম মুস্তফা খানের কাছে সঙ্গীতের তালিম নেন। সোনু নিগমকে প্রথমে টি-সিরিজে কাজের সুযোগ দেওয়া হয়েছিল এবং ‘রফি কি ইয়াদন’ নামে তাঁর গাওয়া গানের একটি অ্যালবাম প্রকাশ করা হয়েছিল।

চলচ্চিত্রে গান গাওয়া থেকে শুরু করে অভিনয় এবং শো হোস্ট করা পর্যন্ত, সোনু নিগম প্রতিটি চরিত্রেই মানিয়ে যায়। গায়ক সোনু নিগম দেশের অন্যতম ধনী গায়ক। বিলাসবহুল যানবাহন থেকে বিলাসবহুল বাড়ি, এক কথায় একটি বিলাসবহুল জীবনযাপন করেন। তথ্য অনুযায়ী, সোনু নিগমের মোট সম্পদের পরিমাণ প্রায় ৩৭০ কোটি টাকা।

গায়ক সোনু নিগমও বিলাসবহুল গাড়ির খুব পছন্দ করেন। তাঁদের কাছে রেঞ্জ রোভার থেকে অডি এবং বিএমডব্লিউ পর্যন্ত দামি গাড়ি রয়েছে। সোনু নিগম বাইক খুব পছন্দ করেন।

সোনু নিগমের মিষ্টি কন্ঠে পাগল কোটি মানুষ। বলিউডের ছবিতে গান গেয়ে শুধু আয়ই করেন না, এর পাশাপাশি তার কনসার্টেরও ব্যাপক চাহিদা রয়েছে। সোনু প্রতি কনসার্টের জন্য প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকা চার্জ করে। এছাড়াও, তিনি লাইভ ইভেন্ট এবং রেকর্ডিং, ব্র্যান্ড এনডোর্সমেন্ট, টিভি শো হোস্টিং ইত্যাদি থেকে বছরে ৫ কোটিরও বেশি আয় করেন।

আরও পড়তে পারেন :

দাউদের সঙ্গে পরিচিতিই কি শেষ করে দেয় মন্দাকিনির কেরিয়ার?

কিচ্ছা সুদীপের সাড়া জাগানো ছবিগুলো কী জানেন?

মা হতে চলেছেন বিপাশা বসু, শীঘ্রই ঘোষণা করবেন তারকা দম্পতি

সোশ্যাল মিডিয়ায় ট্রোলড রাখী

ছোটোপর্দায় কাজ করেছেন যেসকল ভোজপুরি অভিনেত্রীরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন