Connect with us

বিনোদন

প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়, থামল ৪০ দিনের ‘ফাইট’!

বাস্তব জগৎ থেকে অনেক দূরে ‘কোনি’র ‘ক্ষিদ্দা’।

Published

on

সৌমিত্র চট্টোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতা: এক মাসেরও বেশি সময় হাসপাতালে ভরতি থাকার পর বাস্তব জগৎ থেকে অনেক দূরে চলে গেলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

বাংলা সংস্কৃতি জগতের স্তম্ভস্বরূপ ব্যক্তিত্ব সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর সরকারি ভাবে ঘোষণা করা হয় রবিবার। বর্ষীয়ান অভিনেতা প্রায় ৪১ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ দিন বেলভিউ ক্লিনিকের তরফে জানানো হয়, ১২.১৫টা নাগাদ তাঁর মৃত্যু হয়েছে।

গত ৬ অক্টোবর করোনাভাইরাসে সংক্রমিত হয়ে হাসপাতালে ভরতি করা হয় সৌমিত্রকে। দিন দশেকের মধ্যেই তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। এর পরে বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলেও কোভিড এনসেফেলোপ্যাথির কারণে তাঁর স্নায়ুতে প্রভাব পড়ে। তার পর থেকেই প্রায় অচেতন অবস্থাতেই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। শুক্রবার ফের শারীরিক অবস্থার অবনতি হয়।

Loading videos...

শনিবার আসে দু:সংবাদের ইঙ্গিত। চিকিৎসকেরা সমস্ত আশাই কার্যত ছেড়ে দেন। জানান, আশ্চর্যজনক কিছু না ঘটলে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা প্রায় অসম্ভব। মাল্টিঅর্গান ফেলিওর-এর মতো অবস্থা তৈরি হয়েছে। হার্ট, লিভার, কিডনি এবং ফুসফুস মূলত প্রায় কাজ করছে না।

ক্যান্সারের পাশাপাশি প্রেশার-সুগার-সিওপিডির মতো কো-মর্বিডিটির কারণে সৌমিত্রবাবুকে নিয়ে চিন্তা অনেক বেশি ছিল। (আপডেট পড়ুন এখানে: বিদায় ‘অপু’, কেওড়াতলা মহাশ্মশানে শুরু শেষকৃত্য)

সংক্ষেপে সৌমিত্র

জন্ম: ১৯ জানুয়ারি, ১৯৩৫

মৃত্যু: ১৫ নভেম্বর, ২০২০

পরিচিতি: অভিনেতা (চলচ্চিত্র, টেলিভিশন, নাটক এবং যাত্রা), নাট্য নির্দেশক, আবৃত্তিকার, কবি, নাট্যকার এবং অনুবাদক, চিত্রকর ইত্যাদি। বিশ্ববরেণ্য চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের সঙ্গে ১৪টি ছবি করেছিলেন সৌমিত্র। ‘অপুর সংসার’-দিয়ে পথচলা শুরু।

অন্যতম কয়েকটি চলচ্চিত্র

অপুর সংসার, ক্ষুধিত পাষাণ, দেবী, ঝিন্দের বন্দি, সাত পাকে বাঁধা, চারুলতা, বাক্স বদল, বাঘিনী, তিন ভুবনের পারে, অরণ্যের দিনরাত্রি, প্রথম কদম ফুল, বসন্ত বিলাপ,সোনার কেল্লা, জয় বাবা ফেলুনাথ, গণদেবতা, হীরক রাজার দেশে, কোণি, ইত্যাদি। তবে কিংবদন্তি অভিনেতার জনপ্রিয় ছবির তালিকা আরও দীর্ঘ।

নির্দেশিত নাটক

তাপসী, নামজীবন, রাজকুমার, ফেরা, নীলকন্ঠ, ঘটক বিদায়, দর্পণে শরৎশশী, চন্দনপুরের চোর, টিকটিকি, প্রাণতপস্যা, শেষের কবিতা(শ্রুতিনাটক)

পুরস্কার

২০০৪ – পদ্মভূষণ, ২০১২ – দাদাসাহেব ফালকে পুরস্কার, ২০১৭ – লিজিওন অব অনার (ফ্রান্স), বিএফজে সেরা অভিনেতা পুরস্কার– ৮ বার

আরও পড়তে পারেন: ‘ম্যাটিনি আইডল’ হতে চাননি কখনোই, বরাবরই ব্যতিক্রমী

বিনোদন

বাজেটের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের, সঙ্গে সানি দেওল

কোভিড-১৯ মহামারিতে বিধ্বস্ত চলচ্চিত্র-সহ বিনোদন জগতের কাছে এ বারের কেন্দ্রীয় বাজেট বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।

Published

on

নির্মলা সীতারমন এবং সানি দেওল। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী নির্মলা সীতারমনের (Nirmala Sitharaman) সঙ্গে শুক্রবার সাক্ষাৎ করলেন দেশের শীর্ষ মাল্টিপ্লেক্স চেনের প্রতিনিধিরা।

কোভিড-১৯ মহামারি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে বিনোদন ব্যবসাকে। সারা দেশ জুড়ে কয়েক হাজার প্রেক্ষাগৃহ স্থায়ী ভাবে বন্ধ হয়ে গিয়েছিল বেশ কয়েক মাসের জন্যে। এখন ধীরে ধীরে সেগুলি খুলতে শুরু করলেও করোনা ধাক্কা কাটিয়ে উঠতে লড়াই চলছে। এরই মধ্যে কেপিএমজির একটি সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে, ভারতে ফিল্ম ব্যবসা আগের বছরের তুলনায় ২০২১ অর্থবর্ষে ৬৭ শতাংশ সংকুচিত হবে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিনিধি দলে সানি দেওল

পিভিআর লিমিটেডের ( PVR Ltd) জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর সঞ্জীবকুমার বিজলির নেতৃত্বে এবং পিভিআর পিকচার্সের চিফ এগজিকিউটিভ কমল জ্ঞানচন্দনি-সহ অভিনেতা ও বিজেপির সাংসদ সানি দেওল (Sunny Deol) এ দিন সাক্ষাৎ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে। এমন পরিস্থিতিতে সংশ্লিষ্ট ক্ষেত্রের সহযোগিতায় কী করা প্রয়োজন, সে সব নিয়েই বিস্তারিত মত তুলে ধরেন প্রতিনিধিরা।

Loading videos...

কর্তৃপক্ষের প্রস্তাব

সীতারমনের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি প্রতিনিধি দল দেখা করে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাড়েকরের সঙ্গেও। মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের তরফে এক আধিকারিক বলেন, “আমাদের প্রথম অনুরোধটি ছিল, দর্শকদের জন্য ৫০ শতাংশ আসনের সীমাবদ্ধতা শিথিল করা। তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেছেন, তিনি এই অনুরোধ বিবেচনা করবেন। তবে এখনই কথা দিতে পারছেন না”।

উল্লেখ্য, আগামী ২৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সংসদের বাজেট অধিবেশন। ১ ফেব্রুয়ারি সকাল ১১টায় বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। কোভিড-১৯ মহামারিতে বিধ্বস্ত চলচ্চিত্র-সহ বিনোদন জগতের কাছে এ বারের কেন্দ্রীয় বাজেট বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।

প্রেক্ষাগৃহের মালিকদের স্বস্তি দিতে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হতে পারে বলে ধারণা করছে সংশ্লিষ্ট মহল। এমনিতে টিকিটের দামের উপর এসজিএসটি (SGST) মকুব, পুরনো প্রেক্ষাগৃহগুলি রক্ষায় জমির উপর ভরতুকি ছাড়াও একাধিক সরকারি প্রকল্প নিয়েও দাবি উঠেছে।

ফুড ডেলিভারিতে জিএসটি

ইতিমধ্যেই খাদ্য সরবরাহের ক্ষেত্রে পণ্য ও পরিষেবা কর (GST) হ্রাসের দাবি তুলেছে রেস্তোঁরা ও ফুড ডেলিভারি (food delivery) সংস্থাগুলি। বর্তমানে এই করের হার ১৮ শতাংশ। তারা দাবি করেছে, এখন ৩০০ কোটি টাকার জোগান দিতে সেই করের হার পাঁচ শতাংশে নামিয়ে আনতে হবে।

লকডাউনের পর পুনরায় ব্যবসা চালু হওয়ার পরেও সব কিছু এখনও স্বাভাবিক হয়নি। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: বাজেট ২০২১: ফুড ডেলিভারিতে জিএসটি কমানোর দাবি

Continue Reading

বিনোদন

মির্জাপুর: কেন্দ্র, অ্যামাজন প্রাইম ভিডিওকে নোটিশ জারি সুপ্রিম কোর্টের

মির্জাপুরের বাসিন্দাদের অনেকেই মনে করেন, শহরের বাইরের লোকেরা ওয়েবসিরিজটা দেখার পরে তাঁদের সন্দেহের চোখে দেখছেন।

Published

on

খবর অনলাইন ডেস্ক: ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ নিয়ে এ বার কড়া পদক্ষেপ নিল সুপ্রিম কোর্ট। আইন বিষয়ক নিউজ পোর্টাল ‘লাইভ ল’ জানিয়েছে, ‘মির্জাপুর’ নিষিদ্ধ করার দাবিতে একটি আবেদনের ভিত্তিতে কেন্দ্রীয় সরকার, অ্যামাজন প্রাইম ভিডিও এবং নির্মাতা সংস্থা এক্সেল এন্টারটেনমেন্টকে নোটিশ পাঠিয়েছে শীর্ষ আদালত।

ভারতের প্রধান বিচারপতি এসএ বোবদের নেতৃত্বে একটি বেঞ্চ মির্জাপুরের বাসিন্দা সুজিতকুমার সিংহের দায়ের করা আবেদনের শুনানি করে। প্রধান বিচারপতি বলেন, এই আবেদনের উদ্দেশ্য উত্তরপ্রদেশে অবস্থিত জেলার ঐতিহাসিক ও সাংস্কৃতিক মূল্য রক্ষা করা। ওয়েব সিরিজটিতে এর হিংসাত্মক রূপকে চিত্রিত করা হয়েছে।

গত বছরের অক্টোবর মাসে মির্জাপুর-এর দ্বিতীয় পর্বটি প্রকাশিত হয়। যেখানে ভারতের ছোটো একটি শহরের দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনাকে তুলে ধরা হয়েছে। ছবির ছত্রে ছত্রে বেআইনি কাজকর্ম, গোষ্ঠী সংঘর্ষ এবং অপরাধকে ফুটিয়ে তোলা হয়েছে।

Loading videos...

এর প্রধান চরিত্রগুলিতে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি, আলি ফজল, দিব্যেন্দু, বিক্রান্ত মাসে, রসিকা দুগ্গল, এবং কুলভূষণ খারবান্দা প্রমুখ। এটি প্রযোজনা করেছেন ফারহান আখতার এবং রীতেশ সিদ্ধওয়ানির এক্সেল এন্টাটেনমেন্ট।

মির্জাপুরের প্রতিটি বাসিন্দাকে “দেশের সামনে গুন্ডা, ভবঘুরে এবং ব্যভিচারী” হিসাবে দেখানো হয়েছে অভিযোগ করে আবেদনে বলা হয়েছে, ওয়েব সিরিজটি “শহর / জেলার ঐতিহাসিক এবং সাংস্কৃতিক চিত্রকে পুরোপুরি কলঙ্কিত করেছে”।

লাইভ ল-এর প্রতিবেদনে বলা হয়েছে, আবেদনকারীর অভিযোগ, নগ্নতা, অশ্লীলতা এবং অবমাননাকর ভাষা ব্যবহার ছাড়াও মির্জাপুরের বাসিন্দাদের অপমানের অভিযোগে মামলা করা হয়েছে। অনেকেই মনে করেন যে শহরের বাইরের লোকেরা ওয়েবসিরিজটা দেখার পরে তাঁদের সন্দেহের চোখে দেখছেন।

এ বিষয়ে অবশ্য অ্যামাজন প্রাইম এবং এক্সেল এন্টারটেনমেন্টের তরফে কোনো মন্তব্য করা হয়নি।

আরও পড়তে পারেন: এল ‘মির্জাপুর ২’-এর ট্রেলার! কালীন ভাইয়া, গুড্ডু আর মুন্নার ক্ষমতা দখলের লড়াইয়ের ঝলক দেখুন এখানে

Continue Reading

বিনোদন

সুশান্ত সিং রাজপুতের জন্মদিনে ২৫ লক্ষ টাকার স্কলারশিপ ঘোষণা করলেন দিদি শ্বেতা

ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে ৩৫ হাজার মার্কিন ডলার বা প্রায় ২৫.৫ লক্ষ টাকার একটি স্কলারশিপ তহবিল…

Published

on

সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) ৩৫তম জন্মদিনকে স্মরণীয় করে রাখলেন তাঁর দিদি শ্বেতা সিং কীর্তি।

গত ২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় সুশান্তের। মৃত্যুর পর বৃহস্পতিবারই তাঁর প্রথম জন্মবার্ষিকী। এ দিন শ্বেতা সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন, ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে ৩৫ হাজার মার্কিন ডলার বা প্রায় ২৫.৫ লক্ষ টাকার একটি স্কলারশিপ তহবিল গঠিত হয়েছে।

শ্বেতা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লেখেন, সুশান্তের একটি স্বপ্ন পূরণের লক্ষ্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি লিখেছেন, “ইউসি বার্কলে-তে ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত স্মৃতি তহবিল গঠন করা হয়েছে। ইউসি বার্কলে অ্যাস্ট্রোফিজিক্স অনুসরণ করতে আগ্রহী যে কেউ এই তহবিলের জন্য আবেদন করতে পারেন। যাঁরা এটা সম্ভব করেছেন, তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ”।

Loading videos...

সুশান্তের একটি পুরোনো ইনস্টাগ্রামের স্ক্রিনশট শেয়ার করেছেন শ্বেতা। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুশান্ত কী ধরনের শিক্ষাব্যবস্থার স্বপ্ন দেখতেন, সে সবই লেখা রয়েছে সেখানে। লেখা রয়েছে, “আমার স্বপ্ন হল ভারতের এবং অনন্যা জায়গার পড়ুয়াদের জন্য এমন একটা পরিবেশ তৈরি করা, যেখানে নি:খরচায় প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। যে শিক্ষা তাঁদের বিভিন্ন ক্ষেত্রে প্রয়োজনীয় স্কিল তৈরিতে সাহায্য করবে, সেটা তাঁদের নিজেদের পছন্দমতোই”।

নোটটিতে এমনও লেখা রয়েছে, “আমি মনে করি আমার জীবনের তিরিশটা বছর কেটে গেছে। কিছু হওয়ার চেষ্টা করেই এই প্রথম ৩০ বছর কেটে গেছে। আমি টেনিস, স্কুল এবং গ্রেডে ভালো হতে চেয়েছি। সব কিছু আমি সেই দৃষ্টিকোণ থেকেই দেখেছি। আমি যে ভাবে আছি, তা সব নয়, তবে যদি ভালো কিছু পেয়ে যাই!”

সুশান্ত সিং রাজপুত সম্পর্কিত আরও প্রতিবেদন পড়তে পারেন: সুশান্ত সিং রাজপুত

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য13 mins ago

‘জেলে থাকব, কিন্তু বিজেপির ঘরে থাকব না’, ‘জয় শ্রী রাম’ প্রসঙ্গে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দেশ5 hours ago

এ বার সিকিমে সংঘর্ষে জড়াল ভারত আর চিনের সেনা, আহত বেশ কয়েকজন

কলকাতা5 hours ago

নারকেলডাঙার ছাগলপট্টিতে আগুন, হতাহতের খবর নেই

দেশ6 hours ago

কৃষক আন্দোলনে যোগ দেওয়া কংগ্রেস সাংসদ আক্রান্ত সিংঘুতে, পাগড়ি খুলে মারধরের অভিযোগ

বিদেশ6 hours ago

নিজের দল থেকেই বহিষ্কৃত নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি

election commission of india
দেশ6 hours ago

দেশের বিভিন্ন প্রান্তে থেকেই দেওয়া যাবে ভোট, ‘রিমোট ভোটিং’-এর পরিকল্পনা নির্বাচন কমিশনের

দেশ7 hours ago

গোটা দেশে নতুন সংক্রমণ ১৩২০৩, শুধুমাত্র কেরলে ছ’হাজারের বেশি

রাজ্য7 hours ago

মেঘ-কুয়াশার যুগলবন্দিতে বাড়ল পারদ, তবে শীত ফিরবে দ্রুত

হাওড়া3 days ago

বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

বিনোদন3 days ago

বাজেটের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষের, সঙ্গে সানি দেওল

প্রবন্ধ2 days ago

‘কয়েকটা টাকার বিনিময়ে নেতাজির স্মৃতি ধুলোয় মিশিয়ে দেব?’, বলেছিলেন পদমবাহাদুর

বাংলাদেশ3 days ago

টাঙ্গাইলে জেলাশাসকের মানবিক উদ্যোগ, শীতবস্ত্র ও কম্বল বিতরণ

কলকাতা2 days ago

ভিক্টোরিয়ায় একসঙ্গে মোদী-মমতা

দেশ2 days ago

নেতাজি জয়ন্তীতে ‘জয় শ্রী রাম!’ ভিক্টোরিয়ার মঞ্চে উঠেও বক্তৃতা দিলেন না ‘অপমানিত’ মুখ্যমন্ত্রী

রাজ্য3 days ago

রাজভবন থেকে বেরিয়ে কান্নায় ভেঙে পড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়

কলকাতা2 days ago

বিড়ম্বনা কাটাতে মুখ্যমন্ত্রীকে ‘বোন’ বলে সম্বোধন প্রধানমন্ত্রীর

কেনাকাটা

কেনাকাটা2 days ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা2 days ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 days ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 days ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 days ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা5 days ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 week ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 weeks ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা3 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

নজরে