‘চাঁদের হাট’-এ শোভন-বৈশাখীও!

0

ওয়েবডেস্ক: ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দর্শকাসনে ধরা দিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। ক্যামেরার চোখ থেকে বাদ পড়েননি এ দিন তাঁর পাশের আসনে উপবিষ্ট বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও।

এ দিন চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রীতিমতো চাঁদের হাট। বলিউড থেকে টলিউডের স্বনামধন্য তারকা, এমনকী অন্যান্য ক্ষেত্রের প্রথিতযশাদের সমাবেশ ঘটে। মুম্বই থেকে আসেন রাখি গুলজার, মহেশ ভট্ট, শাহরুখ খান, পাশাপাশি বাংলা চলচ্চিত্রের প্রখ্যাত ব্যক্তিত্বরা তো রয়েছেনই। মুখ্যমন্ত্রী নিজের বক্তব্যে বলেন, “শারীরিক অসুস্থতার জন্য আসতে পারেনি অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন। তাঁদের দীর্ঘায়ু কামনা করি”।

ঝরঝরে বাংলায় নিজের কথা বলেন রাখি। চলচ্চিত্র উৎসবের নিপাট আয়োজন দেখে তিনি মমতার ভূয়সী প্রশংসাও করে। একই সঙ্গে তিনি বলেন, “আমি বাংলার মেয়ে। আমার ধমনীতে বাংলা”।

প্রশংসায় কার্পণ্য করেননি কিং খানও। তিনি এমনিতেই বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। শাহরুখ বলেন, “এর থেকে সুন্দর চলচ্চিত্র উৎসব হতেই পারে না”। পাশাপাশি বাংলা ছবিরও প্রশংসা করেন তিনি। বলেন, “এখন বাংলা সিনেমা দেশের মধ্যে সব থেকে ভালো গল্প বলে। এক সূত্রে বেঁধে রেখে বৈচিত্রকে উদ্‌যাপন করে বাংলা ছবি”।

শাহরুখের উদ্দেশে অবশ্য মমতা শুনিয়ে রাখেন, “শাহরুখ নো ছুটি, তা হলে কাট্টি”। অর্থাৎ, তাঁকে যে প্রতিবছরই চলচ্চিত্র উৎসবে আসতে হবে, সে কথাই জানান মমতা। একই সঙ্গে তিনি বলেন, “ও খুব সিম্পল ছেলে। বেস্ট বয়। অহংকার নেই, ঔদ্ধত্য নেই। মানুষকে ভালোবাসে, মানবিকতাকে ভালোবাসে”। উপস্থিত ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশে শাহরুখকে দেখে মমতা মনে করান নজরুলের ‘একই বৃন্তে দু’টি কুসুমে’র কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here