মিস্টার ইন্ডিয়ার রিমেক হোক শ্রীদেবী চাইতেন না

0

ওয়েবডেস্ক: আশির দশকের জনপ্রিয় ছবি ‘মিস্টার ইন্ডিয়া’র রিমেক বা সিক্যুয়েল নিয়ে স্পষ্ট ভাবনা ছিল শ্রীদেবীর। সেই ভাবনা তিনি সংবাদমাধ্যমকে জানিয়েওছিলেন।

এশিয়ান এজ প্রয়াত নায়িকার একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে। সেখানে ছবির ‘মিস হাওয়া হাওয়ায়ি’ জানিয়েছেন, ‘‘এই ধরনের ছবি ঘটে। এর রিমেক বা সিক্যুয়েল বানানো সম্ভব নয়। ’’

সেই সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ছবিটা যে এত জনপ্রিয় হবে অভিনয় করার সময় ঘুণাক্ষরেও তা বুঝতে পারেননি তাঁরা। আজও সবাই মোগাম্বো কিংবা তাঁর চরিত্রের কথা মনে করে। তাঁর মতে, ওই ধরনের মুহূর্তগুলোর সব কিছু আবার এক সঙ্গে আসা কঠিন। এর রিমেক সম্ভব নয়।

১৯৮৭ সালে শেখর কাপুর পরিচালিত অনিল কাপুর অভিনীত ‘মিস্টার ইন্ডিয়া’ বেশ জনপ্রিয় হয়। এখনও এই ছবিটি দেখতে টিভির সামনে বসে পড়েন দর্শক। এই সিনেমার পর শ্রীদেবী ও অনিল কাপুরের জুটি জনপ্রিয় হয়েছিল। কিছু দিন ধরে এই সিনেমার রিমেকের কথা শোনা যাচ্ছে বলিউডে। পরিচালক আলি আব্বাস জাফর  ‘মিস্টার ইন্ডিয়া’র মতো অনন্য সিনেমার রিমেক তৈরি করতে চলেছেন বলে খবর ছড়িয়েছে বলিউডে। এই রিমেকের নায়িকা হতে পারেন  অনিল  কাপুরের কন্যা সোনম কাপুর।

বিষয়টি শোনার পর মূল ছবির পরিচালক শেখর কাপুর নিজের বক্তব্য টুইট করে জানিয়েছেন।

শেখর কাপুর তাঁর টুইটারে এই রিমেক সম্পর্কে বলেছেন, “কেউই আমাকে ‘মিস্টার ইন্ডিয়া ২’ নামের সিনেমা সম্পর্কে কিছু জিজ্ঞাসা করেননি বা কোনো কথা বলেননি। আমার মনে হয়, ওঁরা মনে হয় শুধু ছবির নামটাই ব্যবহার করছেন। সিনেমার মূল নির্মাতাদের অনুমতি ছাড়া তাঁরা চরিত্র বা কাহিনি ব্যবহার করতে পারেন না।”

সম্প্রতি সোনম কাপুরও সোশ্যাল মিডিয়ায় ‘মিস্টার ইন্ডিয়া টু’-এর পরিচালকের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন। বলেছেন, “অনেকেই আমাকে ‘মিস্টার ইন্ডিয়া’র রিমেক নিয়ে প্রশ্ন করছেন। কিন্তু সত্যি কথা বলতে কী, আমার বাবা জানেনও না যে ছবিটার রিমেক হচ্ছে। আলি আব্বাস জাফরের টুইট থেকেই আমরা জানতে পারি। ব্যাপারটা সত্যিই খুব অপমানজনক এবং দুঃখের। যদি খবরটা সত্যি হয়, তা হলে কেউ একবার বাবা কিংবা শেখরকাকুকে জিজ্ঞেস করার প্রয়োজন বলে মনে করল না! এই ছবি তৈরির নেপথ্যে দু’জনেরই য়ে বিশাল অবদান রয়েছে। অনেক কষ্ট করে ছবিটা বানিয়েছিলেন ওঁরা। আমার বাবার কেরিয়ারেও বিশেষ ছবি। আত্মিক দিক দিয়ে খুব কাছের। আমার মনে হয়, প্রত্যেকের কাজের প্রতিই একটা শ্রদ্ধা থাকা উচিত।”

আরও বিনোদনের খবর

বিপাশা বসু ও করণ সিং গ্রোভারের অন্তরঙ্গ ছবিতে নেটিজেনদের কমেন্টের ঝড়

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.