ওয়েবডেস্ক: নজিরবিহীন? বলিউডের বাণিজ্য বিশ্লেষকরা অন্তত তেমনটাই দাবি করছেন! বলছেন- এই সেপ্টেম্বর মাসে পাক্কা ১১টা ছবি মুক্তি দিয়ে যে পর্বটি সূচনা হল বলিউডে, তা নিখাদ পয়সা ঘরে তোলার! কেন না, এগিয়ে আসছে উৎসবের মরশুম, ছুটির মুহূর্ত- ফলে এখন প্রেক্ষাগৃহে ভিড় বাড়বে বই কমবে না! যাই হোক, ও সবে আমাদের কান দেওয়ার দরকার নেই, আমরা বরং চোখ দিই কী কী ছবি এই সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে বলিউড থেকে, তার দিকে! কেন না, আখেরে ওটা আমাদের জোগান দেবে বিশুদ্ধ বিনোদন!

৭ সেপ্টেম্বর: ‘লায়লা মজনু’


এটা ঠিক- ছবিটায় কোনো স্টার নেই! তৃপ্তি ডিমরি আর অবিনাশ তিওয়ারি- দু’জনেরই বলিউডে এই প্রথম অভিনয়! কিন্তু লায়লা আর মজনুর অমর প্রেমকাহিনি আছে, আছে ইমতিয়াজ আলির প্রযোজনা এবং শাদ আলির পরিচালনার যুগলবন্দি। সঙ্গে রয়েছে কাশ্মীরের মনোরম নিসর্গ। ট্রেলারটা একবার তাই দেখে নিন, যদি ছবিটা দেখতে ইচ্ছে করে!

আরও পড়ুন: খুশির খবর! এক ছবিতে শ্রীদেবীর ছোটো মেয়ের সঙ্গে জুটি বাঁধছেন শাহরুখের বড়ো ছেলে আরিয়ান!

৭ সেপ্টেম্বর: ‘পল্টন’


ভালোবাসা নয়, আপনার পছন্দ যুদ্ধ? তা হলে দেখতে যেতে পারেন জে পি দত্তার ‘পল্টন’। এটা তারকাখচিত ছবিও- জ্যাকি শ্রফ, অর্জুন রামপাল, হর্ষবর্ধন রানে, এষা গুপ্তা, সোনাল চৌহান- সব মিলিয়ে ‘বর্ডার’-এর স্মৃতি জাগছে কি না, ট্রেলার দেখে বিচার করুন!

৭ সেপ্টেম্বর: ‘গলি গুলেইয়াঁ’


প্রেম বা যুদ্ধ- কোনোটাই চলবে না? থ্রিলার দেখতে চাইছেন? তা হলে দীনেশ জৈনর মনোজ বাজপেয়ীকে কেন্দ্রে রেখে পুরনো দিল্লির পটভূমিকায় তৈরি এই সাইকোলজিক্যাল থ্রিলারে চোখ রাখতে পারেন! ট্রেলারটা এক ঝলক দেখে নিন, নেহাত মন্দ নয় কিন্তু!

১৪ সেপ্টেম্বর: ‘মনমর্জিয়াঁ’


এত দিন পরে অভিনয়ে ফিরলেন অভিষেক বচ্চন, সঙ্গে ছবিতে রয়েছে ভিকি কৌশল আর তাপসী পন্নুর জমাটি পারফরম্যান্সও! অনুরাগ কাশ্যপের পরিচালনায় ছবিটার ট্রেলার দেখুন আর প্রেক্ষাগৃহে যাওয়ার জন্য কোমর বাঁধুন, ঠকবেন না!

১৪ সেপ্টেম্বর: ‘লাভ সোনিয়া’


ইতিমধ্যেই মানুষ পাচার নিয়ে তৈরি তবরেজ নুরানির এই ছবি মেলবোর্ন চলচ্চিত্র উৎসবে সেরা ভারতীয় ছবির সম্মান অর্জন করে নিয়েছে। সঙ্গে রয়েছে মৃণাল ঠাকুর, আদিল হুসেন, রাজকুমার রাও, রিচা চড্ডা, মনোজ বাজপেয়ী, ফ্রিডা পিন্টো, অনুপম খেরের মতো একঝাঁক দুর্ধর্ষ অভিনেতারা। ট্রেলারটা দেখুন না!

১৪ সেপ্টেম্বর: ‘মিত্রোঁ’


ছবির পটভূমি গুজরাত! তিন আলসে বন্ধু আর সুন্দরীর সঙ্গতে কেমন খেলা জমে ওঠে, তা দেখতেই পারেন। ট্রেলারটা দেখে বুঝে-শুনে নিন বরং!

২১ সেপ্টেম্বর: ‘বাত্তি গুল মিটার চালু’


সেপ্টেম্বর মাসের সব দিক থেকে তারকাখচিত ছবি! শাহিদ কাপুর আর শ্রদ্ধা কাপুরের রসায়ন সমৃদ্ধ ছবি কী করে এক পাহাড়ি গ্রামে বিদ্যুতের সমস্যা আর অতিরিক্ত ইলেকট্রিক বিলের হেঁয়ালির সমাধান করে, তা দেখার কৌতূহল হবেই, স্রেফ ট্রেলারে চোখ রাখুন!

২১ সেপ্টেম্বর: ‘মান্টো’


নন্দিতা দাশের পরিচালনায় আর নওয়াজউদ্দিন সিদ্দিকির অভিনয় সমৃদ্ধ, সাদাত হোসেন মান্টোর এই বায়োপিক এর মধ্যেই সমালোচক মহলের প্রশংসা আদায় করে ছেড়েছে। ট্রেলার দেখুন, ছবি আপনাকে চিন্তার খোরাক দেবেই!

২১ সেপ্টেম্বর: ‘৫ ওয়েডিংস’


নার্গিস ফখরি আর রাজকুমার রাওয়ের জমাটি রসায়ন, সঙ্গে ভারতীয় বিয়ের জাঁকজমক- সব মিলিয়ে এই ছবি সেপ্টেম্বরের মাস্ট ওয়াচ লিস্টে থাকতেই পারে- ট্রেলার দেখে ঠিক করে নিন!

২৮ সেপ্টেম্বর: ‘পটাখা’


একে তো বিশাল ভরদ্বাজের পরিচালনা, তায় কমেডি, তায় রাধিকা মদন এবং সানিয়া মালহোত্রার দুই বোন হিসাবে তুখোড় ঝগড়াঝাটি! ট্রেলার দেখুন, প্রেক্ষাগৃহে না যাওয়াটা নেহাতই বোকামি হবে!

২৮ সেপ্টেম্বর: ‘সুই ধাগা’


সেপ্টেম্বরে বলিউডের ছবি মুক্তির পর্বটা শেষ হচ্ছে তারকাখচিত ছবি দিয়েই! এত দিনে নিশ্চয়ই অনুষ্কা শর্মা আর বরুণ ধাওয়ানের এই ছবির ট্রেলার দেখে ফেলেছেন? না দেখলে দেখে নিন, ছবিটা ভালো হবে বলেই সবার অনুমান!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন