ওয়েবডেস্ক: বায়োপিকের বাজার অনেক দিন ধরেই মাতিয়ে রেখেছে বলিউডকে। কিন্তু কোনোটারই দ্বিতীয় পর্ব আজ পর্যন্ত তৈরি হয়নি। বা তৈরি করার প্রয়োজনও খুব সম্ভবত হয়নি।

তা হলে এই যে ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিটির সিক্যুয়েল তৈরি হতে চলল, তাকে কী ভাবে ব্যাখ্যা করা যায়?

m s dhoni

নিতান্তই যদি সে দিকে যেতেই হয়, তা হলে চোখ রাখতে হবে বক্স অফিসে ব্যবসা আর রেকর্ড তৈরির দিকে। মহেন্দ্র সিং ধোনির ভক্তসংখ্যার দিকে তাকিয়েই বায়োপিকটা বানিয়েছিলেন নির্মাতারা, বুঝতে তাঁদের অসুবিধা হয়নি- এ ছবি ঠিকই টাকা ফিরিয়ে আনবে! তার পর যখন সেটা সুখ্যাতিও কুড়িয়ে নিল, তখন আর সিক্যুয়েল তৈরিতে অসুবিধা কোথায়?

পাশাপাশি, ওই রেকর্ড তৈরি করার কথাটাও মাথায় না রাখলেই নয়! কেন না, বায়োপিক পর্বে পর্বে মুক্তি পাচ্ছে- এ রকম উদাহরণ বেশ কম বললেই চলে! বিদেশের দিকে তাকালে দেখা যাবে চে গুয়েভারার বায়োপিক তিনটি পর্বে তৈরি হয়েছে- ‘মোটরসাইকেল ডায়ারিজ’, ‘চে পার্ট ওয়ান’, ‘চে পার্ট টু’! কিন্তু বলিউডে তার কোনো নজির নেই!

m s dhoni

ফলে, প্রস্তুতি চলছে! সুশান্ত সিং রাজপুত ফের ধোনি হয়ে ওঠার মহড়া দিচ্ছেন! জানা যাচ্ছে, ২০১১ সালের পর ধোনির জীবনের নানা দিক, সঙ্গে বিশ্বকাপে ভারতের খেলার প্রসঙ্গ উঠে আসবে এ বারের পর্বে।

তবে, এখনও পর্যন্ত ছবিটি কে পরিচালনা করবেন, তা ঠিক হয়নি। প্রযোজক আগের বারের মতো এ বারেও রনি স্ক্রুওয়ালা! সব মিলিয়ে শুটিং শুরু হতে পরের বছর বলেই জানা যাচ্ছে!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here