teachers-day

খবর অনলাইন ডেস্ক: প্রত্যেক শিক্ষক তাঁদের জীবনের গুরুত্বপূর্ণ সময় ব্যয় করেন ছাত্রছাত্রীদের মধ্যে সঠিক শিক্ষার আলো ছড়িয়ে দিতে।

শিক্ষকদের ধন্যবাদ আলাদা করে জানানো যায় না। আমাদের জীবনে তাঁদের অবদানকে আমরা স্মরণ করে সেই সব শিক্ষকদের শ্রদ্ধা জানাতে পারি।

এমন অনেক বলিউড সিনেমা আছে, যেখানে খুব সুন্দর ভাবে শিক্ষকের সঙ্গে পড়ুয়াদের সম্পর্ককে উপস্থাপন করা হয়েছে।

শিক্ষক দিবস উপলক্ষে তেমনই কয়েকটি সিনেমার তালিকা তুলে ধারা হল। যেখানে শিক্ষকদের ভূমিকায় নিখুঁত ভাবে অভিনয় করেছেন অভিনেতা।

এক নজরে দেখে নেওয়া যাক সেই তালিকা।

chak-de-india
শাহরুখ খান

১. শাহরুখ খান : ভারতীয় জাতীয় মহিলা হকি দলের কোচ কবির খানের চরিত্রে অভিনয় করে দর্শকদের কাছ থেকে প্রশংসিত হয়েছিলেন শাহরুখ খান।
এমনকি ‘মোহব্বতে’ সিনেমায় সংগীত শিক্ষক হিসাবে অভিনয় করেছিলেন জনপ্রিয় এই অভিনেতা।

sahid-kapoor
শাহিদ কাপুর

২. শাহিদ কাপুর : সিনেমার নাম ‘পাঠশালা’ যেখানে শাহিদ কাপুর (Shahid Kapoor) একজন ভালো শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছিলেন।

এই ছবিতে দেখা গিয়েছিল বর্তমান প্রজন্মের সঙ্গে তাল মিলিয়ে শাহিদ কাপুর কেবল মাত্র ছাত্রছাত্রীদের সঙ্গে গান-নাচ নয়, বরং ভালো মন্দ সব কিছুতেই ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতেন তিনি।

iqbal film
নাসিরউদ্দিন শাহ

৩. নাসিরুদ্দিন শাহ : ২০০৫ সালে ‘ইকবাল’ সিনেমায় প্রাক্তন ক্রিকেটারের চরিত্রে নাসিরুদ্দিন শাহ অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন।

বলাবাহল্য তাঁর এই অভিনয়ে নজর কেড়েছিল সিনেমাটি।

amitav
আমিতাভ বচ্চন

৪. অমিতাভ বচ্চন : ‘মোহব্বতে’ সিনেমায় কঠোর শিক্ষকের অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। সঞ্জয় লীলা বনশালীর ‘ব্ল্যাক’ সিনেমায় রানি মুখার্জির শিক্ষক হিসাবেও অভিনয় করেছিলেন তিনি।

amir-khan
আমির খান

৫. আমির খান : যিনি ‘তারে জামিন পর’ ছবিতে শিক্ষকের ভূমিকায় অসামান্য অভিনয় করেছিলেন। বলাবাহুল্য তিনি সবসময় ভিন্ন স্বাদের ছবিতে নিজেকে হাজির করেন।

শিক্ষক দিবসের আরও লেখা পড়তে এখানে ক্লিক করুন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন