এমন ভাবে আলভিদা জানাতে হবে কে জানত? কেউ না। কেউ বুঝতে পারেননি এই গান, এই কনসার্টই শেষ কনসার্ট। এরপরেই থেমে যাবে তাঁর কন্ঠ? না, কেউ জানত না। সঙ্গীত শিল্পীকে শ্রদ্ধা জানাতে দেখে নিন কেকে-র গাওয়া সেরা গান।

১৯৯৯ সালে। সেই সময় তাঁর প্রাণময় কণ্ঠ সকল মানুষের মনে খুশী এনেদিয়েছিল। তারপর থেকে তিনি অনেক সুন্দর সুন্দর গান শ্রোতাদের উপহার দিয়েছেন। আঁখোঁ মে তেরি থেকে লবো কো বলিউডের অনেক গানে তিনি মুগ্ধ করেছিলেন সকলকে।

১৯৯৯ সালে যখন তিনি পাল অ্যালবাম দিয়ে যাত্রা শুরু করেছিলেন তখন এই হম রহে ইয়া না রহে কাল গানটি গেয়েছিলেন। সেইসময় গানটি দারুণ জনপ্রিয়তা পেয়েছিল।

পল অ্যালবাম থেকে ‘পেয়ার কা পল’। তু আশিক হ্যায়, ‘ঝঙ্কার বিটস’-এর থেকে। হাম দিল দে চুকে সানাম সিনেমায় তড়প তড়প গান গেয়ে তিনি সকলের মন জয় করেছিলেন। এই গানটির জন্য তিনি অনেক খ্যাতিও অর্জন করেছিলেন।

কঙ্গনা রানাউত, ইমরান হাশমি এবং শাইনি আহুজা অভিনীত ফিল্ম ‘গ্যাংস্টার’-এর বিখ্যাত গান ‘তু হি মেরি শাব হ্যায়, সুভা হ্য়ায়’ কেকে তার সুরেলা কণ্ঠে গেয়েছিলেন। এই গানটি বলিউডের ইতিহাসে সেরা রোমান্টিকগুলির মধ্যে অন্যতম।

জন আব্রাহাম ও বিপাশা বসু অভিনীত ‘জিসম’ ছবির ‘আওয়ারাপন বাঞ্জারাপন’ গানটিও কেকে-এর সেরা গানগুলির মধ্যে একটি। গায়কের গানটি শ্রোতাদের খুব পছন্দ।

রোগ ছবির ‘ম্যায়নে দিল সে কাহা’ গানটিও কে কে তার নিজের সুর দিয়ে সাজিয়েছিলেন।

কে কে রণবীর কাপুর, দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি বাচনা এ হাসিনো-এর বিখ্যাত গান খুদা জানেও গেয়েছেন। এই গানটি শীর্ষ রোমান্টিক গানের মধ্যে গণনা করা হয়।

ইমরান হাশমির সুপারহিট ছবি জান্নাতের বিখ্যাত গান ‘জারা সি দিল মে দে’ এখনও শ্রোতাদের প্রিয় গানগুলির মধ্যে একটি। এই গানে কণ্ঠ দিয়েছেন কেকে।

ইমরান হাশমির ফিল্ম ‘দ্য ট্রেনের’ বিখ্যাত গান বিতে লামহেও গেয়েছেন। এইবগানটিও খুবই হিট করেছিল। সিনেমাটি খুব একটা বাজার করতে না পারলেও কেকের গাওয়া গান সুপার ডুপার হিট হয়েছিল।

কে কে এর কণ্ঠে গাওয়া ‘ইয়ারো দোস্তি বড়ি হি হাসিন হ্যায়’ গানটি নব্বই দশকের একটি বিখ্যাত গান। আজও এই গানটি শুনলে সবার মনে পড়ে তাদের বন্ধু ও বন্ধুত্বের কথা। কেকে-এর এই গানটি সত্যিই বন্ধুত্বকে সংজ্ঞায়িত করে।

মাধবনের সুপারহিট ছবি ‘রহনা হ্যায় তেরে দিল মে’-এর বিখ্যাত গান ‘সচ কেহ রাহা হ্যায় দিওয়ানা’ গানটিও গেয়েছিলেন। এই গানটি এখনও মানুষের প্লেলিস্টে অন্তর্ভুক্ত।

ভুল ভুলাইয়া সিনেমার গাম লবো কো সঙ্গীত শিল্পি কেকে-র গাওয়া অন্যতম হিট গান।

লাইফ ইনা মেট্রো সিনেমার অলভিদা গানটিও কেকে-র কন্ঠে গাওয়া। তার সঙ্গে ছিলেন প্রীতমও। এই গানটিও ৯০-এর দশকের সেরা হিট গানগুলির মধ্যে অন্যতম।
‘ওম শান্তি ওম’ সিনেমার ‘আখো মে তেরি’ গানটি বলিউডের অন্যতম সেরা রোমান্টিক গান। এই গানটিও নিজের সুরেলা কন্ঠ দিয়ে স্মরণীয় করে রেখেছেন কেকে।
‘কাইটস’ সিনেমার ‘দিল কিউ মেরা শোর করে’ গানটিও কেকের কেরিয়ারের অন্যতম সেরা গান।

‘দিল ইবাদত’ গানটি কেকে তার সুরের মাধ্যমে তির নতুন করে রেখেছেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন