এককালে টলি-বলি সর্বত্রই রাজত্ব করেছেন মিঠুন চক্রবর্তী। তাঁকে শেষ দেখা গিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ। পর্দা কাঁপানো এই অভিনেতার এত নাম-ডাক অর্জন করার পথটা খুব একটা সহজ ছিল না। একটা সময়ে তিনি জীবনের এতটাই নিম্ন পর্যায়ে চলে গিয়েছিলেন যে, জীবন শেষ করে দেওয়ার কথাও পর্যন্ত ভেবেছিলেন।

বাংলা চলচ্চিত্রে প্রত্যাবর্তন প্রসঙ্গে মিঠুন চক্রবর্তী বলেন- আমি এ পর্যন্ত ৩৭০টির বেশি ছবিতে কাজ করেছি। কিন্তু এখনও যে কোনও ছবির শুটিংয়ের প্রথম দিনেই নার্ভাস বোধ করি। হ্যাঁ, আমি একটি বাংলা ছবি করতে খুব উত্তেজিত। কলকাতায় শুটিং অনেক স্মৃতি ফিরিয়ে এনেছে।

অনেক লড়াই, পরিশ্রম ও অনমনীয় জেদের মধ্যে দিয়ে নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন ‘ডিস্কো ডান্সার’ মিঠুন চক্রবর্তী। সংগ্রামী অভিনেতাও নাকি ভেবেছিলেন নিজের জীবন শেষ করে দেওয়ার কথা! সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এমনটাই জানিয়েছেন তিনি।

অভিনেতা বলেছেন, “এরকম অনেক ঘটনাই আছে, কিন্তু আমার সেই সংগ্রামী দিনগুলির কথা বলা উচিত নয় কারণ এটি উচ্চাকাঙ্ক্ষী শিল্পীদের হতাশ করতে পারে। সবাই সংগ্রামের মধ্য দিয়ে যায়, আমাকেও প্রচুর অনেক সংগ্রাম করতে হয়েছিল। মাঝে একবার ভেবেছিলাম, বোধহয় আমি আমি আর লক্ষ্য অর্জন করতে পারব না, এমনকি আত্মহত্যা করার কথাও ভেবেছিলাম। তবে আমার উপদেশ, কখনই যুদ্ধ করতে গিয়ে নিজের জীবন শেষ করার কথা ভাববেন না।

আরও পড়তে পারেন :

দ্বিতীয়বার মা হতে চলেছেন রানি মুখোপাধ্যায়! ওড়না দিয়ে ঢাকলেন বেবিবাম্প

ডার্লিং-এর ট্রেলার লঞ্চে ঢিলেঢালা পোশাকে বেবি বাম্প লুকোতে ব্যর্থ আলিয়া

ফিটনেসে সবসময় নজর এই টেলি তারকাদের

জন্মদিনেই ভালবাসার মানুষকে বিয়ে করেন মুকেশ কুমার

নিজেকে পর্দায় দেখতে না-পসন্দ অভিনেত্রী দিশা পাটানির

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন