রবিনা ট্যান্ডনদের বিরুদ্ধে তৃতীয় এফআইআর দায়ের

0
Raveena Tandon
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: একটি টিভি শোতে এক সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে অভিনেত্রী রবিনা ট্যান্ডন, পরিচালক-নৃত্যশিল্পী ফারহা খান এবং কৌতুকাভিনেত্রী ভারতী সিংয়ের বিরুদ্ধে ফের একটি এফআইআর দায়ের হল। এই নিয়ে এক সপ্তাহের মধ্যে তৃতীয় এফআইআরটি নথিভুক্ত করা হয়েছে বলে রবিবার পুলিশ জানিয়েছে ।

ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯৫-এ ( যে কোনো শ্রেণীর ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করার উদ্দেশ্যে ইচ্ছাকৃত এবং বিদ্বেষমূলক কাজ) কম্বোজনগরের এক বাসিন্দা তিন জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ফিরোজপুরের এসএসপি বিবেক সোনি ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়েরের বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

অভিযোগকারী অভিযোগ করেছেন, ওই তিন জনের আচরণে খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতি আহত হয়েছে।

বুধবারেও অমৃতসর পুলিশ একই অভিযোগে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। পঞ্জাবের বেশ কিছু জায়গায় তিন জনের মন্তব্যের বিরুদ্ধে বিক্ষোভ দেখানও হয়।

অমৃতসর গ্রামীণ এসএসপি বিক্রমজিৎ দুগ্গল, “আমরা তিনজনের বিরুদ্ধে মামলা করেছি এবং তদন্ত চলছে”। ক্রিসমাসের আগের দিন প্রচারিত অনুষ্ঠানের বিরুদ্ধে মহারাষ্ট্রের বিড়েতেও তাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।

প্রসঙ্গত, গত শুক্রবার ফারহা খান ক্ষমা চেয়েছিলেন। তিনি টুইটারে লিখেছিলেন, “আমি সমস্ত ধর্মকে সম্মান করি এবং কোনো ধর্মের অসম্মান করা কখনোই আমার উদ্দেশ্য নয়। পুরো দলের পক্ষে রবিনা ট্যান্ডন, ভারতী সিংহ এবং আমি নিজের জন্য … আন্তরিক ভাবে ক্ষমা চাইছি”।

রবিনাও টুইট করেছেন, “আমি এমন একটি কথাও বলিনি যার অর্থ যাকে কোনো ধর্মের অপমান হিসাবে ব্যাখ্যা করা যায়। আমরা তিনজন (ফারহা খান, ভারতী সিংহ এবং আমি) কখনও আপত্তিকর কথা বলিনি। তবে আমরা যদি তা করে থাকি, যাঁরা মর্মাহত হয়েছেন, তাঁদের কাছে আন্তরিক ভাবে ক্ষমা প্রার্থনা করছি “।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন