ওয়েবডেস্ক: একজনকে টেক্কা দিয়ে প্রাপ্য কেড়ে নেওয়া? না কি স্রেফ চুরি? কোন তালিকাভুক্ত করতে হবে কৌশিক গঙ্গোপাধ্যায় এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির চিত্রনাট্যকে?

পরিচালক প্রতিম ডি গুপ্ত সম্প্রতি যা জানিয়েছেন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত, তাতে অভিযোগ দুই দিকেই যায়! টলিউডে খবর, দীর্ঘ দিন ধরে আলোচনার ভিত্তিতে তিনি এবং ঋতুপর্ণ ঘোষ- দু’জনে মিলেই ‘অন্য নায়ক’ নাম দিয়ে এই ছবির চিত্রনাট্য লিখেছিলেন! যাকে অবলম্বন করে এখন ‘জ্যেষ্ঠপুত্র’ নামে ছবি তৈরি করছেন কৌশিক আর প্রসেনজিৎ!

আরও পড়ুন: কাঁটাতার পেরিয়ে ভালোবাসা আর বন্ধুত্বের গল্প বলেই যাব, ‘বিসর্জন’-‘বিজয়া’ পেরিয়ে সিরিজ না কি?

প্রতিম টাইমস গোষ্ঠীকে দেওয়া এক সাক্ষাৎকারে এটা জানাতে দ্বিধা বোধ করেননি- ছবির প্রাথমিক ভাবনাটা এসেছিল ঋতুপর্ণর মাথাতেই। পরে দু’জনে মিলে আলোচনা করে অরিন্দম, জেঠিমা, ছোটন, পাপিয়া, খুশি, সর্বাণী, ঘোতন নামে বিভিন্ন চরিত্রের সমাহারে চিত্রনাট্য সাজান! প্রতিম জানিয়েছেন, অরিন্দমের চরিত্রে বরাবরই ঋতুপর্ণ প্রসেনজিৎকে নিতে চেয়েছিলেন! নানা ভাবনার পর শেষ পর্যন্ত জেঠিমার চরিত্রে জয়া বচ্চনের নাম ঠিক করা হয়! এ ছাড়া অরিন্দমের জীবনের সঙ্গে জড়িত অন্য তিন নারীচরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রাণী হালদার এবং রিয়া সেনের কথা ভেবেছিলেন ঋতুপর্ণ!

 

View this post on Instagram

 

In between promotion #kkj wd my director..#zindagieksafarhaisuhana 😊😊

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar) on

কৌশিকের ছবির চিত্রনাট্যে এই নায়িকাদের উপস্থিতি থাকবে কি না, তা এখনও পর্যন্ত জানা যাচ্ছে না! কিন্তু চিত্রনাট্য চুরি প্রসঙ্গে মুখ খুলতে দ্বিধা করেননি পরিচালক! জানিয়েছেন- প্রসেনজিতের কাছ থেকে ছবির গল্পটুকু শুনে যে চিত্রনাট্য তিনি লিখেছেন, তা সম্পূর্ণই মৌলিক- ঋতুপর্ণর লিখে যাওয়া চিত্রনাট্য নিয়ে তিনি কাজ করছেন না! দেখা যাক, পরে আর কেউ অন্য কোনো মিলের ব্যাপারে কিছু জানান কি না!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here