বাংলার রুপোলি পর্দার অদ্বিতীয় নায়ক উত্তম কুমার। তাঁর ভুবন ভোলানো হাসি, দৃঢ় চাহনি, সেই স্টাইল, ম্যানারিজম এবং বাঙালিয়ানা। ফের সেই নস্টালজিয়াকে ফিরে পেতে চলেছে বাঙালি।

উত্তমকুমারকে নিয়ে টলিউডে তৈরি হচ্ছে দুটি ছবি। একটি ‘অচেনা উত্তম’, আরেকটি ‘অতি উত্তম’। প্রথম ছবিটি তৈরি করেছেন পরিচালক অতনু বসু। আর দ্বিতীয়টি বানাচ্ছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

পরিচালক অতনু বসু গত বছরই ছবির ঘোষণা করেছিলেন। চলতি বছরের শুরুর দিকেই ‘অচেনা উত্তম’ ছবির শ্যুটিং শুরু হয়। টলিউডের একঝাঁক তারকাকে দেখা যাবে এই ছবিতে।

মহানায়কের চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। সুচিত্রা সেনের ভূমিকায় ঋতুপর্ণা সেনগুপ্ত। আর গৌরী দেবীর ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। দিতিপ্রিয়া রায়কে দেখা যাবে সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে। সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় রয়েছেন সম্পূর্ণা লাহিড়ী। সুপ্রিয়া দেবীর চরিত্রে অভিনয় করছেন সায়ন্তনী রায়চৌধুরী। তরুণ কুমারের ভূমিকায় থাকছে বিশ্বনাথ বসু। অরিন্দল বাগচীকে দেখা যাবে সলিল দত্তর চরিত্রে। ডা. লালমোহন মুখোপাধ্যায় হচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। উত্তমকুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করছেন অনুভব কাঞ্জিলাল। সুপ্রিয় দত্ত ছিলেন বশির আহমেদ।

প্রকাশ্যে এল ‘অচেনা উত্তম’-এর ট্রেলার। কলকাতা ছাড়াও এই ছবির শুটিং হয়েছে উত্তরবঙ্গে। ট্রেলারেই নজর কাড়লেন শাশ্বত চট্টোপাধ্যায়।

মহানায়ক হয়ে ওঠার প্রতিনিয়ত জীবনযুদ্ধের পুঙ্খানুপুঙ্খ অচেনা-অজানা কাহিনি। মানুষ ও নায়ক, মহানায়কের দ্বৈতসত্তা, তাঁর প্রেমজীবন – স্বকীয়া ও পরকীয়া, সুচিত্রার সঙ্গে তাঁর সম্পর্ক রহস্য – তাঁদের রিল-জীবন ও রিয়েল-জীবনের দেওয়া-নেওয়া ইত্যাদি উত্তম জীবনের নানা গোপনীয়তার উন্মোচন নিয়েই এই ছবি।

আরও পড়তে পারেন :

সুখবর শোনালেন শুভশ্রী

ভক্তদের উড়েছে ঘুম, সাদা বডিকন ড্রেসে আরও মোহময়ী এষা

জগন্নাথ দেবের আরাধনায় মাতলেন ইন্দ্রানী হালদার

নাটুকাকা ‘ফিরে এলেন’ ‘তারক মেহতা কা উলটা চশমা’য়

লিউডের তারকারা পাত্তা দিচ্ছে না করণকে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন