ওয়েবডেস্ক: গত দুই-তিন বছর ধরে সাধের ছবির জন্য খেটে চলেছেন তিনি। সময়কাল এবং বিষয়ে যাতে এতটুকুও খুঁত না থাকে, তার জন্য তন্নতন্ন করে ঘেঁটেছেন জাতীয় গ্রন্থাগার। কথা বলেছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গেও। সব মিলিয়ে, স্বাধীনতা সংগ্রামের পটভূমিতে, ‘সহজ পাঠের গপ্পো’-র পরে পরিচালক মানস মুকুল পাল তৈরি করতে চলেছেন দুটি ছবি। যার মধ্যে একটি হতে চলেছে বিপ্লবী দীনেশ গুপ্তর বায়োপিক।

varun dhawan

এই খবর তেমন কিছু নতুন না হলেও আপাতত যে খবর মিলেছে, তার ভিত্তিতে চমকে উঠতেই হচ্ছে। শোনা যাচ্ছে, ছবিটিতে দীনেশ গুপ্তর ভূমিকায় অভিনয় করতে পারেন বরুণ ধাওয়ান। এই নিয়ে আপাতত বরুণের সঙ্গে কথা চলছে পরিচালকের। তবে যদি বরুণ রাজি না হন, সে ক্ষেত্রে চরিত্রটিতে অভিনয়ের প্রস্তাব আয়ুষ্মান খুরানার কাছে যাবে বলেই খবর!

আরও পড়ুন: কী কাণ্ড! বাধা মানল না মন, সোহমের জন্য কেঁদে ফেললেন শ্রাবন্তী, সবার সামনেই!

dinesh gupta

এ ছাড়া মানসের এই ছবির ক্ষেত্রে বদলে গিয়েছে প্রযোজক দলও। আগে শোনা গিয়েছিল, বাংলার বেশ কিছু প্রযোজক সম্মিলিত ভাবে প্রযোজনা করবেন তাঁর ছবি। কিন্তু এখন খবর বলছে- মানসের ছবি প্রযোজনা করবে বলিউডের প্রথম সারির কোনো প্রযোজনা সংস্থাই! বাংলা এবং হিন্দি- দুই ভাষাতেই তৈরি হবে নাম ঠিক না হওয়া এই ছবি।

ayushmman khurrana

পরিচালক জানিয়েছিলেন এর আগে, তিনি দীনেশ গুপ্তকে কেন্দ্র করেই বায়োপিকে নিয়ে আসবেন বিনয় বসু এবং বাদল গুপ্তের জীবন। কেন না, যখনই তিনি স্বাধীনতা আন্দোলনের কথা পড়েছেন, তাঁকে আকর্ষণ করেছে দীনেশ গুপ্তর জীবনই। পাশাপাশি পরিচালকের বিশ্বাস, বিপ্লবীদের জীবন যিনি লোকসমক্ষে নিয়ে আসেন, তিনি আদর্শ দেশপ্রেমিকের কাজ করেন!

manas mukul pal

পরিচালক বলেছিলেন, তিনি এই ছবির জন্য বিনয়, বাদল আর দীনেশের চরিত্রে অভিনয়ের জন্য নতুন মুখ খুঁজছেন। কিন্তু আপাতত বরুণ ধাওয়ান বা আয়ুষ্মান খুরানা- যিনিই ছবিটি করতে রাজি হন না কেন, অন্তত দীনেশের চরিত্রের ক্ষেত্রে পর্দায় ধরা দিচ্ছে জনপ্রিয় মুখই! জানা গিয়েছে, কলকাতা-মেদিনীপুর-বাংলাদেশ মিলিয়ে ছবির শুটিং করবেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here