শারীরিক খামতি নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য তাঁকেও সহ্য করতে হয়েছে! দেখুন বিদ্যা বালন কী বলছেন

0
bidya
ছবি ভিডিও থেকে

ওয়েবডেস্ক : কোনো মানুষের আকার, আকৃতি, ওজন, রং নিয়ে রসিকতা করা বা খোঁটা দেওয়া ঠিক নয়। শারীরিক গঠন নিয়ে নানান কুমন্তব্য মানুষের মনের ওপর ব্যাপক চাপ সৃষ্টি করে। আর তার প্রভাব গিয়ে পরে তার কাজে আর জীবনে। এই সংবেদনশীল বিষয়টি নিয়ে সরব হয়েছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালন।

বিদ্যা ইনস্টাগ্রামে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। সেখানে তিনি একটি ভিডিও আপলোড করেছেন। ভিডিওটিতে ক্যাপশন দিয়েছেন এই বলে যে, “আমাদের মধ্যে প্রায় অনেকেই শারীরিক লাঞ্ছনার শিকার। আমাদের শারীরিক গঠন যখন বাহ্যিক সৌন্দর্যের মান উত্তীর্ণ হয় না তখনই শুনতে হয় তীর্যক মন্তব্য”।

ভিডিওটিতে বিদ্যা একটি কালো শাড়ি পরে আছেন। নিজের গলায় দুই-তিনটি গানও গেয়েছেন কিছুটা করে। সব ক’টিই গানই বিষয় কেন্দ্রিক। যখন তিনি বিষয়টি নিয়ে কথা বলছেন তখন বার বার ভেঙে পড়েছেন। তাঁর বক্তব্যের মূল বিষয় হয়ে উঠেছে, শারীরিক খামতি নিয়ে অপ্রীতিকর মন্তব্য, জোক, মানুষকে কতটা আঘাত করে, তা কতটা ক্ষতি করে ইত্যাদি।

তিনি বলেছেন, তাঁকেও এই লাঞ্ছনার কোপে পড়তে হয়েছে। যখন তিনি সিনেমা জগতে প্রবেশ করেন, বা তার আগেও তাঁকে সবাই মোটা বলে তুচ্ছ-তাচ্ছিল্য করত। এই ঘটনা সত্যিই মানুষের মনের জোরকে কমিয়ে দেয়। তাঁর গাওয়া গানে উঠে এসেছে এই বিষয়গুলিই। দেখুন ভিডিওটি।

আরও পড়ুন –ব্যালটে ভোট হতেই গোহারা বিজেপি, ফের জোরালো হল ইভিএম কারচুপির অভিযোগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here