ওয়েবডেস্ক: ওয়াকিবহাল মহল দাবি করছে, এ ছবি আসলে তালাইভার রাজনৈতিক মতাদর্শকেই তুলে ধরেছে রুপোলি পর্দার বিনোদনের মোড়কে!

kaala

দেশের ছায়াছবির জগতে অনেক দিন ধরেই একটা উত্তেজনার কারণ হয়ে দাঁড়িয়েছে রজনীকান্তের নতুন ছবি ‘কাল’। বলিউডের নানা পটেকর এবং হুমা কুরেশির সঙ্গে রজনীকান্তের এই নতুন ছবি প্রতিযোগিতার মুখে ফেলেছে দেশের নানা বিগ বাজেটের ছবিকে। কেন না, ‘কাল’-এর মুক্তির তারিখ পিছিয়েছে, সেই মতো পিছিয়েছে ‘রোবট’ ছবির সিক্যুয়েলের মুক্তি যা অনেকগুলো বিগ বাজেট ছবির সঙ্গে পুজোর সময়ে মুক্তি পাবে।

kaala

কিন্তু ‘কাল’-এর ট্রেলার মুক্তির পর দেখা গেল, এ ছবি অন্য এক দিক থেকেও চিন্তার কারণ হয়ে উঠতে পারে। সেটা দেশের রাজনৈতিক দিক। কেন না, রাজনৈতিক দুর্নীতি, জমি অধিগ্রহণ, জলের অধিকার- এ রকম কয়েক গণতান্ত্রিক অধিকারের হয়ে এ ছবিতে সওয়াল করেছে কেন্দ্রীয় চরিত্র কারিকালন।

kaala

ট্রেলার থেকে এটুকু স্পষ্ট- সরকারি তরফে এক বস্তি উচ্ছেদ এবং সেই সূত্রে নানা সমস্যার মুখে গণ-অভ্যুত্থানের কথা বলছে কাল। ছবির নায়ক কারিকালনও থাকে বস্তিতেই। কিন্তু তার প্রভাব সরকারের চেয়েও বেশি। তাই দু্নীতিগ্রস্ত মন্ত্রী নানা পটেকরের সঙ্গে তার বিরোধের ক্ষেত্র তৈরি হয়। সরকারি মহল তাকে রাবণ রাজার তকমা দেগে দেয়।

kaala

শেষ পর্যন্ত কি বাস্তবের মতো ছবিতেও নিজস্ব রাজনৈতিক দল নিয়ে এগোবে কারিকালন? উত্তর খুঁজে নিন ট্রেলার থেকে- হিন্দি এবং দক্ষিণী- দুই ভাষাতেই!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here