Veteran actor Kader Khan

ওয়েবডেস্ক: প্রশ্নটা এখনও কারো কারো মনে ঘোরাফেরা করে। এক সময় বলিউড দাপিয়ে বেড়ানো কাদের খান শারীরিক ভাবে ভালো নেই। ৭৯ বছরে পৌঁছে তিনি হাঁটতে পারেন না। চলাফেরা করতে গেলে তাঁকে হুইলচেয়ার ব্যবহার করতে হয়। ভালো করে কথাও বলতে পারেন না। কথা বলতে গেলে জড়িয়ে যায় তাঁর কথা।

সম্প্রতি কাদের খানের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে হুইল চেয়ারে বসে রয়েছেন অভিনেতা। পেছন থেকে তাঁকে ধরে রয়েছেন ছেলে সরফরাজ।

কাদের এখন কানাডায় ছেলের কাছে রয়েছেন। একটি বিনোদন পত্রিকায় সরফরাজ জানিয়েছেন, অভিনেতার হাঁটতে এবং কথা বলতে অসুবিধা হয়। তা ছাড়া তিনি মোটামুটি সুস্থই রয়েছেন। ছবিতে দেখা যাচ্ছে, মুখে তাঁর লেগে রয়েছে সেই ‘কাদেরীয়’ হাসি।

Veteran actor Kader Khan
হুইল চেয়ারে কাদের খান

অভিনেতার বউমা জানিয়েছেন, ‘‘তিনি কথা স্পষ্ট বলতে পারেন না। যা বলেন তা আমি এবং আমার স্বামী বুঝতে পারি। তবে তিনি বেশ আনন্দেই আছেন। আমি এবং আমার দুই সন্তান সাইমা এবং হামজা তাঁকে ছোটো শিশুর মতো দেখি।’’

হাঁটতে সমস্যার কারণ হিসাবে কাদেরের ছেলে জানিয়েছেন, হাঁটুর অস্ত্রোপচারের পর রাজাবাবুর অভিনেতা চিকিৎসকদের পরামর্শ মেনে চলেননি। চিকিৎসকরা বলেছিলেন, অস্ত্রোপচারের পরের দিন থেকেই তাঁকে হাঁটাচলা করতে। কিন্তু তিনি আর ওঠেনইনি।

তা ছাড়া ভালোই আছেন কাদের খান, জানিয়েছেন তাঁর ছেলে। ‘‘বাবা এখন কানাডার নাগরিক। সেখানেই তাঁর চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। বন্ধু গোবিন্দা এবং শক্তি কাপুর সহ অনেকেরই কথা মনে করেন। তবে স্পষ্ট করে বলতে পারেন না’’, জানিয়েছেন সরফরাজ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here