ওয়েবডেস্ক: সেজে উঠেছে অনিল কাপুরের মুম্বইয়ের বাংলো। প্রবাসী ভাই-বোনেরা এক এক করে আসতে শুরু করেছেন বোন সোনম কাপুরের বিয়েতে। জাহ্নবী কাপুর, খুশি কাপুর, রণবীর সিং, অর্জুন কাপুর – সোনমের এই মুম্বইবাসী ভাই-বোনেরাও ঘন ঘন যাতায়াত করছেন সে বাড়িতে, মহড়া দিচ্ছেন সংগীতের। সব মিলিয়ে আনন্দ আহুজার সঙ্গে সোনম কাপুরের বিয়ে যেমন পরিবারে আনন্দের জোয়ার এনেছে, তেমনই হইচই ফেলেছে দেশেও।

কিন্তু এই আনন্দ আহুজা কে? কী করেন তিনি?

sonam kapoor and anand ahuja

খবর বলছে, আনন্দ আহুজা ভারতের নবীন প্রজন্মের ব্যবসায়ীদের মধ্যে খুবই প্রসিদ্ধ। তাঁর রয়েছে নিজস্ব এক পোশাকের ব্র্যান্ড, যার নাম ভানে। এ ছাড়া ভারতে নাম করা সব ব্র্যান্ডের স্নিকার্সের আমদানির ব্যবসাও রয়েছে তাঁর। মূলত নাইকে, অ্যাডিডাস এবং ভিসভিম ব্র্যান্ডের স্নিকার্সই বিক্রি করে থাকেন আহুজা। বলে রাখা ভালো, এ শুধুই ব্যবসায়িক উদ্যোগ নয়, আনন্দ নিজেও একজন স্নিকার্সপ্রেমী। ইন্সটাগ্রামে হামেশাই স্নিকার্স পরা অবস্থায় নিজের ছবি দেন তিনি। কখনও বা আপলোড করে থাকেন শুধু জুতোর ছবিটাই! যার জন্য ২০১৭ সালে জিকিউ ইন্ডিয়া পত্রিকা তাঁকে ‘স্নিকার্সহেড অব ইন্সটাগ্রাম’ তকমাও দিয়েছে!

harshvardhan kapoor

সোনম কাপুরের ভাই এবং অনিল কাপুরের ছেলে হর্ষবর্ধন কাপুর আবার জামাইবাবুর পোশাক-সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডরও। ছবিতে হর্ষবর্ধন যে শার্টটা গায়ে দিয়েছেন, তা ভানেরই!

২০১০ সালে ইউনিভার্সিটি অব পেনসিলভ্যানিয়া থেকে আনন্দ গ্র্যাজুয়েশন করেছেন ইকোনমিকস এবং ইন্টারন্যাশনাল রিলেশনস-এ। ওই সালেই এর পর তিনি হোয়ারটনে এমবিএ করতে যান, কিন্তু পড়া শেষ করেননি।

sonam kapoor and anand ahuja

নিজের ব্যবসা শুরু করার আগে আনন্দ আহুজা ডয়েশ ব্যাঙ্ক এবং আমাজন-এর মতো সংস্থায় শিক্ষানিবিশি হিসাবে কাজও করেছেন। এখন নিজের ব্যবসা তো দেখেনই, পাশাপাশি পারিবারিক ব্যবসা শাহি এক্সপোর্ট-এর ডিরেক্টর হিসাবেও কাজ করেন তিনি। যেখান থেকে বছরে তাঁর উপার্জন হয় প্রায় ৪৫০ মিলিয়ন ইউএস ডলার!

anand ahuja

সোনম আর স্নিকার্স ছাড়া আরেকটা দুর্বলতা রয়েছে আনন্দের জীবনে। ভদ্রলোক বাস্কেটবল খেলতে খুবই ভালোবাসেন! এ ছাড়া দেশের জনপ্রিয় ফুড চেন ‘ভেজ ননভেজ’-এর মালিকও তিনি!

sonam kapoor

তবে আনন্দের সব চেয়ে বড়ো গুণ, সোনমকে সব সময়েই উৎসাহ এবং ভালোবাসা দিয়ে যাওয়া। সোনম যখন জাতীয় পুরস্কার গ্রহণ করেছিলেন, তখন আনন্দ উঠে দাঁড়িয়ে বেশ জোরেই তাঁর গুণকীর্তন করেন! সেটা শুনে ঠিক কী প্রতিক্রিয়া হয়েছিল সোনমের, উপরের ছবিই বলে দিচ্ছে তা!

আর মেয়ের এমন সৎপাত্র বাছাই নিয়ে বাবার প্রতিক্রিয়া?

anil kapoor

সম্প্রতি আইফা পুরস্কারের এক বৈঠকে এ নিয়ে অনিল কাপুরকে প্রশ্ন করা হলে শুধু একটাই কথা বলেছেন তিনি। “যে দিন থেকে আমি এবং আমার পরিবারের অন্যরা বলিউডে কাজ করতে শুরু করেছে, মিডিয়া থেকেছে সবার পাশে। তাই মিডিয়ার কাছ থেকে কিছুই লুকিয়ে রাখব না। কিন্তু এখনই নয়। এ নিয়ে পরে সব বলব, কথা দিচ্ছি”, জানিয়েছেন নায়ক!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here