খবর অনলাইন ডেস্ক: চলচ্চিত্র এবং সমাজে তাঁর অবদান সম্পর্কে নতুন করে কিছুই বলার নেই। তবে সাম্প্রতিক একটি সমীক্ষায় জানা গেল, এ মুহূর্তে দেশের সব থেকে বিশ্বস্ত এবং সম্মানিত ‘ব্র্যান্ডের নাম’ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

সমীক্ষাটি করেছে টিআইএআরএ (ট্রাস্ট, আইডেন্টিফাই, অ্যাট্রাক্টিভ, রেসপেক্ট অ্যান্ড অ্যাপিল) নামে একটি সমীক্ষক সংস্থা। ইন্ডিয়ান ইনস্টিটিউট অব হিউম্যান ব্র্যান্ডস এই সমীক্ষা রিপোর্টটি প্রকাশ করেছে। জানানো হয়েছে, দেশের ২৩টি শহরের ৬০ হাজার মানুষের কাছ থেকে প্রতিক্রিয়া নিয়ে রিপোর্টটি তৈরি করা হয়েছে।

সমীক্ষক সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, ভারতের বিশ্বস্ত সেলেব্রিটি হিসেবে অমিতাভ স্কোর করেছেন ৮৮ শতাংশ। পরের স্থানেই রয়েছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar), তাঁর স্কোর ৮৬.৮। অন্যদিকে, তাঁকে ঘিরে একাধিক বিতর্ক চললেও মহিলা সেলেব্রিটিদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন দিপীকা পাড়ুকোন (Deepika Padukone), স্কোর করেছেন ৮২.৮।

[অক্ষয় কুমার]

সমীক্ষকরা জানিয়েছেন, সবমিলিয়ে ১৮০ জন সেলেব্রিটির উপর এই সমীক্ষা চলে। এঁদের মধ্যে বলিউডের ৬৯ জন, টেলিভিশনের ৬৭ জন, খেলাধুলোর জগতের ৩৭ জন এবং সাত জোড়া সেলেব্রিটি দম্পতি।

[কপিল শর্মা]

জানা গিয়েছে, সেলেব্রিটিদের জনপ্রিয়তা, ব্যক্তিত্ব এবং মানবিক বিষয়গুলি-সহ ৬৪টি বিষয় নিয়ে সমীক্ষা চলে। যা পরিচালনা করে জাপানি গবেষণা সংস্থা রাকুতেন।

[অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলি]

সমীক্ষকদের মতে, ছোটোপরদার সেলেব্রিটিদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন কমেডিয়ান কপিল শর্মা (৬৩.২), তাঁর পরের স্থানে অভিনেতা কাজল (৫৯.৮)। ক্রীড়া ব্যক্তিত্বের মধ্যে প্রথম স্থানে মহেন্দ্র সিং ধোনি (৮৬.০) এবং মিতালি রাজ (৮৩.৯)। সেলেব দম্পতির মধ্যে ৭০.১ স্কোর করে শীর্ষে রয়েছেন বিরাট কোহলি-অনুষ্কা শর্মা।

আরও পড়তে পারেন: পিতৃমাতৃহীন শিশুদের নিয়ে পুজোর দিনে ‘দুর্গা অ্যান্ড ফ্রেন্ডস’-এর অভিনব উদ্যোগ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন