স্ত্রীকে নিয়ে চটুল রসিকতা, অস্কারের মঞ্চে উঠে সঞ্চালককে সপাটে চড় অভিনেতা উইল স্মিথের

0

লোস আঞ্জেলেস: অস্কার মঞ্চে তুলকালাম ঘটে গেল। তাঁর স্ত্রীকে নিয়ে চটুল রসিকতার ‘শাস্তি’ হিসেবে সোজাসুজি অস্কারের মঞ্চে উঠে গিয়ে সঞ্চালক কমেডিয়ান ক্রিস রককে সপাটে একটি চড় মেরে আসেন অভিনেতা উইল স্মিথ। যিনি ঘটনাচক্রে, তার কিছুক্ষণের মধ্যে ‘কিং রিচার্ড’ ছবিতে তাঁর অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাবেন।

অস্কারের অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সঞ্চালক ক্রিস নানা ধরনের রসিকতা করছিলেন। তার মধ্যেই একটি রসিকতার কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন স্মিথের স্ত্রী জা়ডা পিঙ্কেট। সঞ্চালনা করতে করতেই ক্রিস বলেন, “আমি জি আই জেন-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি।” দর্শকাসনে একেবারে সামনের সারিতে সবুজ গাউন পরিহিতা জাডা ওই মন্তব্য শুনে দৃশ্যতই অসন্তুষ্ট হন। তাঁর মুখভঙ্গিতে তা স্পষ্ট বোঝাও যাচ্ছিল।

এর পরেই নিজের আসন ছেড়ে উঠে দাঁড়ান স্মিথ। লম্বা লম্বা পায়ে এগিয়ে যান মঞ্চের দিকে। মঞ্চে উঠে কোনো বাক্যব্যয় না-করে ডানহাতে সপাটে ক্রিসের বাঁ-গালে একটি চড় কষান! আচমকা চড়ের অভিঘাতে ক্রিস খানিকটা হকচকিয়ে গিয়েছিলেন। কিন্তু তিনি বিষয়টি সামলে নেন।

স্মিথ কোনও কথা বলেননি। মুহূর্তের মধ্যে চমকে যান দর্শকরাও। এক ঝলকে মনে হয়েছিল, পুরো বিষয়টি সম্ভবত ‘সাজানো’। যেমন অনেক সময় অনেক পুরস্কারের মঞ্চে হয়ে থাকে। অনুষ্ঠানের মধ্যে খানিকটা ‘মশলা’ আনার জন্য।
কিন্তু তার পরেই বোঝা যায়, এটা কোনও ‘সাজানো ঘটনা’ নয়। কারণ, নিজের আসনে ফিরে আবার চিৎকার করে স্মিথ বলতে থাকেন, “তোমার (নোংরা) কথা থেকে আমার স্ত্রীকে দূরে রাখো!’’

তবে এই প্রথম নয়, ২০১৬-তেও সঞ্চালনার সময়ে পিঙ্কেটকে নিয়ে রসিকতা করেছিলেন ক্রিস। এ বারও তিনি বোঝাতে যান, রসিকতাই করছিলেন। তার চেয়ে বেশি কিছু নয়। কিন্তু স্মিথকে থামানো যায়নি। ক্রিসের ওই বক্তব্যের পরেও চিৎকার করে তাঁকে একই কথা বলেন স্মিথ।

১৯৯৭ সালের ছবি ‘জি আই জেন’-এ নায়িকার চরিত্রে অভিনেত্রীর মাথায় চুল কম থাকা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। স্মিথের স্ত্রী জাডার মাথাতেও চুল কম। অনেকটা মস্তক মুন্ডনের পর সদ্য চুল গজালে যেমন হয়, তেমনই। সে কারণেই সম্ভবত রসিকতা করে জাডাকে ‘জি আই জেন ২’-এর নায়িকার ভূমিকায় দেখার বাসনার ইঙ্গিত করেন ক্রিস।

প্রসঙ্গত, ‘অ্যালোপেশিয়া’ নামে একটি রোগে আক্রান্ত উইল স্মিথের ঘরনি জাডা। এই রোগের শিকার হলে মাথার চুল পড়ে যায়। জাডার ক্ষেত্রেও তেমনই হয়ে থাকবে। কিন্তু স্ত্রীর অসুস্থতা নিয়ে অস্কারের মঞ্চে সঞ্চালক ক্রিস রসিকতা করাতেই মেজাজ হারান স্মিথ।

আরও পড়তে পারেন

বগটুই-কাণ্ডে বাড়ল মৃতের সংখ্যা, অগ্নিদগ্ধ নাজমা বিবির মৃত্যু রামপুরহাটে

বগটুই কাণ্ডের জেরে উত্তাল বিধানসভা, তৃণমূল ও বিজেপি বিধায়কদের মধ্যে মারপিট, সাসপেন্ড শুভেন্দু

মুক্তি পেয়েই বক্স অফিসে রেকর্ড পাঁচটি ভাষার ছবি ‘আরআরআর’-এর

মে-জুনের মধ্যে পাহাড়ে জিটিএ নির্বাচন চান মমতা বন্দ্যোপাধ্যায়

সাত দিনে ছ’বার, ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন