ওয়েবডেস্ক: মেঘ আর কাটছে না! কয়েক সেকেন্ডে অনেক অভিব্যক্তি আর এক চোখের চাহনি যেমন রাতারাতি বিখ্যাত করে তুলেছে প্রিয়া প্রকাশ বরিয়ারকে, তেমনই সেই খ্যাতির মাসুলও তাঁকে গুনে যেতে হচ্ছে বিতর্ক এবং মামলায় জড়িয়ে পড়ে।

priya prakash varrier

এর আগে যখন ‘ওরু আদর লাভ’ ছবির ‘মাণিক্য মালারায়া পুবি’ গানটা নিয়ে মামলা উঠেছিল শীর্ষ আদালতে, তখন ইসলাম অবমাননার দায়ে অভিযোগ দায়ের করা হয়েছিল প্রিয়ার বিরুদ্ধেও। সে যাত্রা শীর্ষ আদালত রায় দেয় যে এই ঘটনার সঙ্গে নায়িকাকে জড়ানো অর্থহীন। তার পর কয়েক সপ্তাহ চুপচাপ কাটলেও ফের শুরু হল বিতর্ক। সেই সঙ্গে শীর্ষ আদালতে দাখিল হল নায়িকার বিরুদ্ধে নয়া মামলা!

priya prakash varrier

জানা গিয়েছে, হায়দরাবাদ-ভিত্তিক দুটি দল একযোগে এ বার শীর্ষ আদালতে মামলা করেছে। কোরান শরিফ উদ্ধৃত করে অভিযোগকারীরা জানিয়েছেন, ইসলাম ধর্ম চোখ মারাকে অনুমোদন করে না। শুধু তাই নয়, অভিযোগে বলা হয়েছে যে ইসলামে চোখ মারা পাপেরই নামান্তর! তাই অভিযোগকারীরা আবেদন জানিয়েছেন আদালতের কাছে- বিষয়টিকে যেন একটু গুরুত্ব দিয়ে বিচার করা হয়!

কিন্তু ছবির গানের সঙ্গে ইসলাম অবমাননার প্রসঙ্গ বার বার উঠে আসছে কেন?

priya prakash varrier

আসলে ‘মাণিক্য মালারায়া পুবি’ নামের যে গানে ধরা দিয়েছে প্রিয়ার এক চোখের চাহনি, তা কোনো নতুন গান নয়। এটি আদতে মালয়ালম লোকগীতি। যে গানে ইসলাম ধর্মের প্রবর্তক হজরত মহম্মদের প্রথমা স্ত্রী খাদিজা বিবির গুণকীর্তন করা হয়েছে। সেই জায়গা থেকে কিশোর-কিশোরীর প্রেমের প্রসঙ্গে গানটি ব্যবহৃত হওয়ায় আপত্তি তুলেছিলেন কট্টরবাদীরা। আর এ বার নতুন করে মামলা দাখিল হল শীর্ষ আদালতে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here