Connect with us

বিনোদন

আপনি বললেন দাড়ি রাখবেন, বারণ করলে কামাবেন, মতামত দিন যশ দাশগুপ্তকে

yash dasgupta

ওয়েবডেস্ক: ভেবেছেনটা কী আপনি যশ দাশগুপ্তকে! টলিউডের এই নায়ক মোটেও চলতি স্টাইল স্টেটমেন্টের জোয়ারে গা ভাসান না! বরং, নিজের মতো করে তৈরি করে নেন আলাদা এক ঘরানা!

এবং, সেই ঘরানা তৈরির ব্যাপারটাও কিন্তু মোটেও শুধু তাঁর পছন্দ বা অপছন্দের উপরে নির্ভর করে না। যাঁরা ঘাম-রক্ত জল-করা পয়সা খরচ করে তাঁকে রুপোলি পর্দার নায়কের স্বীকৃতি এনে দিয়েছেন, সেই দর্শকদের মতামতটাই তাঁর কাছে আসল!

আরও পড়ুন: প্রথমে যশ দাশগুপ্ত, এ বার পরমব্রত চট্টোপাধ্যায়ও, সবাই কেন ট্যাক্সি ড্রাইভার সাজছেন ছবিতে?

ফলে, সারা দেশ গাল ভর্তি দাড়ি রাখা নিয়ে মাতামাতি করলেও যশ কিন্তু রয়েছেন দ্বিধায়, তাঁর যে পছন্দ ক্লিন শেভন লুক! শগুফতা রফিকের মন জানে না ছবির জন্য দাড়ি রাখতে হয়েছিল, সে ছবি দোলে মুক্তি পাবে, আপাতত তাই প্রয়োজন ফুরিয়েছে। কাজেই দাড়ি কেটে ফেললেই হয়!

ও দিকে, অনেকেই তো শুটিং চলার মাঝের সময়টায় জাহির করেছেন সুচিন্তিত মতামত- এক মুখ দাড়িতে না কি উপচে উঠেছে যশের পৌরুষ! ফলে, টলিউডের নায়ক পড়েছেন শেক্সপিয়ারের নায়কের দ্বিধায়- টু বি অর নট টু বি!

 

View this post on Instagram

 

Lack of Sleep but a Fresh Morning…

A post shared by Yash (@yashdasgupta) on

“আমি ব্যাপারটা দর্শকের উপরেই ছেড়ে দিতে চাই! তাঁরাই মতামত দিন”, বলছেন যশ! এমনকি, একটা ইনস্টাগ্রাম পোস্টও করেছেন এই মর্মে! শিগগিরি এ বার ওই পোস্টে ক্লিক করে নিজের মতামতটা বলে দিন তো!

বিনোদন

ময়দান: সৈয়দ আবদুল রহিমের বায়োপিক মুক্তির নতুন দিন জানালেন অজয় দেবগন

এখন অপেক্ষা ২০২১-এর আগস্ট পর্যন্ত!

ওয়েবডেস্ক: প্রথমে ঠিক ছিল চলতি বছরের ১১ ডিসেম্বর মুক্তি পাবে ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের দোর্দণ্ডপ্রতাপ সৈয়দ আবদুল রহিমের (Syed Abdul Rahim) আত্মজীবনী-নির্ভর ছবি ‘ময়দান’ (Maidaan)। তবে বর্তমান পরিস্থিতিতে ওই ছবির মুক্তির দিন অনেকটাই পিছিয়ে গেল।

শনিবার সোশ্যাল মিডিয়ায় ছবির একটি পোস্টার পোস্ট করেছেন অজয় দেবগন (Ajay Devgn)। অমিত শর্মা পরিচালিত এই ছবিতে তিনিই রহিমসাহেবের ভূমিকায় অভিনয় করেছেন।

অজয় লিখেছেন, “২০২১ সালের স্বাধীনতা দিবসের সপ্তাহ। একটা অপ্রকাশিত কাহিনি, যা প্রত্যেক ভারতবাসীকে গর্বিত করবে। ১৩ আগস্ট ছবিটি মুক্তি পাবে”। এই ছবির সহ-প্রযোজক বনি কাপুর এবং জি স্টুডিও।

সাম্প্রতিক আর একটি টুইটে অজয় লিখেছিলেন, “এই কাহিনি ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের। এবং ওই সময়ের সব থেকে বড়ো ও সফল কোচের”।

১৯৫১-৬২ ভারতীয় ফুটবলের এক অবিস্মরণীয় যুগ। সে সময়টিকেই এই ছবিতে ধরতে চেয়েছেন অমিত। ভারতের আধুনিক ফুটবলের রূপকার রহিমসাহেবের সময়কালকেই তুলে ধরা হয়েছে এই ছবিতে। ওই চরিত্রটিতেই অভিনয় করছেন অজয় দেবগন।

পরিচালক আগেই জানিয়েছেন, ১৯৫২ সালের হেলসিঙ্কি অলিম্পিকে যুগোস্লাভিয়ার কাছে ১০ গোল খাওয়া ভারত কী ভাবে ঘুরে দাঁড়াল, সেখান থেকেই ছবির কাহিনি ডালপালা বিস্তার করেছে। এখন অপেক্ষা ২০২১-এর আগস্ট পর্যন্ত!

Continue Reading

বিনোদন

‘সড়ক ২’ পোস্টার: ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে মহেশ ভাট, আলিয়া ভাটের বিরুদ্ধে মামলা

খবরঅনলাইন ডেস্ক: অভিযোগ ধর্মীয় ভাবাবেগে আঘাত। তাই মহেশ ভাটের আসন্ন ছবি ‘সড়ক ২’-এর (Sadak 2) বিরুদ্ধে মামলা হল বিহারে।

মুজফ্‌ফরপুরের সিকান্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্রকিশোর পরাশরের অভিযোগের ভিত্তিতে তাঁর আইনজীবী সনু কুমার চলচ্চিত্রনির্মাতা মুকেশ ভাট (Mukesh Bhatt)  ও মহেশ ভাট (Mahesh Bhatt) এবং অভিনেত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) বিরুদ্ধে মুজফ্ফরপুর আদালতে মামলা করেছেন।

এঁদের বিরুদ্ধে অভিযোগ, ‘সড়ক ২’-এর পোস্টারের মাধ্যমে হিন্দু ভাবাবেগে আঘাত করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ২৯৫ক ধারা (ধর্মীয় অনুভূতির ইচ্ছাকৃত অবমাননা) এবং ১২০খ ধারা (ফৌজদারি ষড়যন্ত্র) মোতাবেক তাঁদের অভিযুক্ত করা হয়েছে।

মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট মুকেশ কুমার ৮ জুলাই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

কী অভিযোগ

১৯৯১ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকব্লাস্টার ছবি ‘সড়ক’-এর উত্তরাংশ (সিকোয়েল)‘সড়ক ২’। এই ফিল্মের পোস্টারে কৈলাশ শৃঙ্গের ছবি ব্যবহার করা হয়েছে। অভিযোগকারীর বক্তব্য, এর ফলে হিন্দু ধর্মের ভাবাবেগ আহত হয়েছে।

চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন মুকেশ ভাট। এই চলচ্চিত্রের আরও একটি গুরুত্বপূর্ণ দিক হল তাঁর বড়দা মহেশ ভাটের পরিচালনা। দীর্ঘ দু’ দশক পরে আবার চলচ্চিত্র পরিচালনায় ফিরে এলেন মহেশ ভাট।

মহেশ ভাটের কন্যা আলিয়া ভাট ছাড়াও এই চলচ্চিত্রে অভিনয় করেছেন পূজা ভাট ও সঞ্জয় দত্তও। এই দু’ জনেই তিন দশক আগেকার ‘সড়ক’-এ মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন।   

Continue Reading

বিনোদন

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন সরোজ খান

খবরঅনলাইন ডেস্ক: বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে সবাইকে ছেড়ে না-ফেরার দেশে পাড়ি জমালেন বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান (Saroj Khan)। ২০২০-তে বলিউডে আরও এক নক্ষত্রপতন হল।

বুধবার রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। বৃহস্পতিবার মধ্যরাতে মুম্বইয়ের হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হন তিনি। সেখানেই সব শেষ। মায়ের মৃত্যুর খবর সংবাদমাধ্যমকে জানিয়েছেন তাঁর মেয়ে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

২০ জুন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভরতি হয়েছিলেন সরোজ। অন্যান্য লক্ষণ না থাকলেও শ্বাসকষ্টের সমস্যা থাকায় তাঁর কোভিড টেস্ট করা হয়। সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল।

২৪ জুন পরিবারের তরফে জানানো হয়, পর্যবেক্ষণে থাকলেও তাঁর অবস্থার উন্নতি হয়ছে। পরিস্থিতির অবনতি না হলে আগামী দু’-তিন মধ্যেই ছেড়ে দেওয়া হবে তাঁকে। কিন্তু বান্দ্রার হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হল না সরোজের। হৃদ্‌যন্ত্র বিকল হয়ে বৃহস্পতিবার গভীর রাতে পৃথিবী থেকে বিদায় নিলেন তিনি।

প্রায় চার দশক ধরে বলিউডের সঙ্গে জড়িত ছিলেন তিনি। দু’ হাজারেরও বেশি গানে কোরিয়োগ্রাফি করেছেন তিনি। তিন বার ন্যাশনাল অ্যাওয়ার্ডও জিতেছিলেন তিনি।

২০২০টা বলিউডের কাছে বার বার শোকের খবর নিয়ে আসছে। ইরফান খান, ঋষি কপুর, ওয়াজিদ খান, সুশান্ত সিংহ রাজপুতের পর এ বার চলে গেলেন সরোজও।

Continue Reading
Advertisement
শিল্প-বাণিজ্য18 mins ago

আক্রান্ত আড়াইশো! অস্থায়ী ভাবে বাজাজের একটি প্রকল্প বন্ধের দাবি কর্মী সংগঠনের

শিল্প-বাণিজ্য47 mins ago

কয়েক হাজার কর্মীকে ছাঁটাই করেছে কগনিজ্যান্ট, অভিযোগ ইউনিয়নের

কেনাকাটা50 mins ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

দেশ2 hours ago

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে ওড়িশায় মৃত কমপক্ষে চার মাওবাদী

ক্রিকেট3 hours ago

শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল মেন্ডিস গ্রেফতার

modi and trump
বিদেশ4 hours ago

‘ভারতকে ভালোবাসে আমেরিকা’, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বিনিময়ে ডোনাল্ড ট্রাম্প

শিক্ষা ও কেরিয়ার5 hours ago

সিবিএসই ২০২০: ফলাফল বেরোলে কী ভাবে মার্কশিট এবং সার্টিফিকেট পাওয়া যাবে?

দেশ5 hours ago

উত্তরপ্রদেশে ৮ পুলিশ হত্যা: ‘ভেতরের’ ভূমিকা নিয়ে পুলিশের তদন্ত, স্টেশন অফিসার সাসপেন্ড

কেনাকাটা

কেনাকাটা50 mins ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা5 days ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

smartphone smartphone
কেনাকাটা7 days ago

লকডাউনের মধ্যে ফোন খারাপ? রইল ৫ হাজারের মধ্যে স্মার্টফোনের হদিশ

খবরঅনলাইন ডেস্ক : করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে ঘরে বসে যতটা কাজ সারা যায় ততটাই ভালো। তাই মোবাইল ফোন খারাপ...

কেনাকাটা1 week ago

১০টি ওয়াশেবল মাস্ক দেখে নিন

খবর অনলাইন ডেস্ক : বাইরে বেরোচ্ছেন। মাস্ক অবশ্যই ব্যবহার করুন। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে তিন স্তর বিশিষ্ট মাস্ক...

নজরে