আর্জেন্তিনা-৩(মেসি হ্যাটট্রিক)  একুয়াদোর-১(রিবেরো)

ওয়েবডেস্ক: নানা সংশয়। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার কি পাবেন রাশিয়ায় যাওয়ার সুযোগ? দেশকে বিশ্বকাপ জেতানোর আরও একটা সুযোগ কি পাবেন লিওনেল মেসি? মেসি ছাড়া বিশ্বকাপ কেমন লাগবে সারা পৃথিবীর ফুটবলপ্রেমীদের? গত চার ম্যাচে ড্র করার পর একুয়াদোরে ১৬ হাজার ফুট উঁচুতে কেমন খেলবে সাম্পাওলির দল? যদি আর্জেন্তিনা একুয়াদোরকে হারায়ও, তাহলেও কি সরাসরি খেলবে বিশ্বকাপে, নাকি প্লেঅফ খেলতে হবে নিউজিল্যান্ডের সঙ্গে?

সব প্রশ্নের উত্তর নিজের পায়ে নিয়ে অপেক্ষায় ছিলেন ফুটবলের রাজপুত্র।

দেখে নিন কোন ২৩টি দেশ রাশিয়ায় ২০১৮ বিশ্বকাপে খেলার যোগ্য অর্জন করে ফেলল, কাদের এখনও সুযোগ রয়েছে

লড়াইটা আরও কঠিন করে দিয়েছিল একুয়াদোর। খেলা শুরু হতে না হতেই ৪০ সেকেন্ডের মাথায় চমৎকার গোল করে দেন রিবেরো। জিততেই হবে এমন অবস্থা থেকে এক গোলে পিছিয়ে পড়ে আর্জেন্তিনা। কিন্তু মেসি জানতেন কী করতে হবে। মেসি জানেন কখন নিজের সেরাটা বের করে আনতে হয়। সেটাই করলেন। প্রথমার্ধে ২টি, দ্বিতীয়ার্ধে ১টি গোল করে দলকে এনে দিলেন দুরন্ত জয়। যদিও প্রশ্ন থেকে গেল বাকি আর্জেন্তিনা দলকে নিয়ে। দি মারিয়া ছাড়া কাউকে তেমন নজরে পড়ল না। যদিও চোটের জন্য দলে নেই আগুয়েরো। তা হলেও এই দলকে কি বিশ্বকাপ জেতানোর জায়গায় নিয়ে যেতে পারবেন মেসি। একার পায়ে। সময়ই তার উত্তর দেবে।

লাতিন আমেরিকার কনমেবল গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করল ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্তিনা ও কোলোম্বিয়া। পঞ্চম স্থানে থাকল পেরু। প্লেঅফ-এ ওশিয়ানিয়ে গ্রুপের নিউজিল্যান্ডকে হারাতে পারলে তাঁরাও যেতে পারবে রাশিয়ায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here