mumbai chopper crash

মুম্বই: ওএনজিসি কর্মীদের নিয়ে মুম্বই উপকূলে ভেঙে পড়ল পবনহংসের হেলিকপ্টার। এখনও পর্যন্ত ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে। বাকিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে উপকূলরক্ষী বাহিনী।

ওএনজিসির পাঁচ জন কর্মী এবং দু’জন পাইলটকে নিয়ে শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ জুহু এয়ারপোর্ট থেকে ওড়ে এই হেলিকপ্টারটি। টেক-অফের পনেরো মিনিট পরেই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সূত্রের খবর, ‘ভিটি-পিডব্লিউএ’ হিসেবে নথিভুক্ত ওই ‘ডাউফিন এন৩’ হেলিকপ্টারটি।

ওএনজিসির যে পাঁচ কর্মী ওই হেলিকপ্টারে ছিলেন, তাঁরা হলেন আর শ্রাবণন, পিএন শ্রীনিবাসন, জোস অ্যান্থনি, পঙ্কজ গর্গ এবং ভিকে বিন্দুলাল বাবু। এটিসি’র সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পরেই সেটির খোঁজে তল্লাশিতে নামে উপকূলরক্ষী বাহিনী। রণতরী আইএনএস তেজ এবং পি৮আই বিমানকে তল্লাশিকাজে নামানো হয়।

কিছুক্ষণ পরেই টুইটারে উপকূলরক্ষীবাহিনী জানিয়ে দেয়, মুম্বইয়ের কাছে দাহানু উপকূলে সমুদ্রের মধ্যে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। তল্লাশিতে উপকূলরক্ষী বাহিনীর সাহায্য চেয়ে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে কথা বলেন পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

২০০৩ সালে ঠিক একই রকম ঘটনা ঘটেছিল মুম্বই উপকূলে। সেই ঘটনায় ওএনজিসির বারো জন কর্মীর মৃত্যু হয়েছিল।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন