murshidabad bus accident

মুর্শিদাবাদ: মঙ্গলবার সকালে আরও সাতটা মৃতদেহ উদ্ধার হওয়ায় মুর্শিদাবাদের ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪৩। তবে এখনও অনেকেই নিখোঁজ।

সোমবার সকালে মুর্শিদাবাদের দৌলতাবাদে ভৈরব নদীর সেতু থেকে নীচে পড়ে যায় নদীয়ার করিমপুর থেকে মালদাগামী উত্তরবঙ্গ পরিবহণ নিগমের একটি বাস। দুর্ঘটনার সময়ে কয়েক জন বাসযাত্রী সাঁতরে নিজেদের প্রাণ বাঁচাতে পারলেও অধিকাংশ যাত্রীই বাসের ভেতর আটকা পড়েন। আহত যাত্রীদের মতে, দুর্ঘটনার সময়ে বাসে অন্তত ষাটজন যাত্রী ছিলেন।

দুর্ঘটনায় ভয়াবহতা আঁচ করতে পেরে সোমবার দুর্ঘটনাস্থলে পৌঁছোন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্ধারকাজের তদারকি করেন তিনি। সেই সঙ্গে ঘোষণা করেন মৃতদের পরিবারপিচু পাঁচ লক্ষ, গুরুতর আহতদের পরিবারপিছু এক লক্ষ এবং অল্প আহতদের পরিবারপিছু পঞ্চাশহাজার টাকার ক্ষতিপূরণ দেওয়া হবে।

নদীতে পড়ার তেরো ঘণ্টা পর সোমবার রাতে ক্রেনের সাহায্যে পুরো বাসটাকে ওপরে তুলে আনা হয়। তার পর রাতের অন্ধকারে উদ্ধার কাজ বন্ধ করা হয়েছিল। মঙ্গলবার সকাল থেকেই ফের উদ্ধারকাজ শুরু হয়। যতক্ষণ না সব দেহ উদ্ধার করা হচ্ছে, ততক্ষণ উদ্ধারকাজ চলবে বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মৃত ৪৩ জনের মধ্যে এখনও পর্যন্ত ৩৬ জনের দেহ শনাক্ত করা হয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন