fire at Jiban sathi Building Kolkata

কলকাতা: বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ জওহরলাল নেহরু রোডের এক বহুতলে আগুন লাগে। দমকলের ১৩টি ইঞ্জিন  ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে জখম হওয়ার কোনো খবর নেই।

পুলিশ সূত্রে জানা যায়, জওহরলাল নেহরু রোডের জীবন সুধা বিল্ডিং-এর ১৬ তলায় আগুন লাগে। বহুতলটি ১৯ তলার। এখানে স্টেট ব্যাঙ্কের গ্লোবাল মার্কেট অফিস রয়েছে, রয়েছে জীবন বিমা সহ আরও কিছু আর্থিক প্রতিষ্ঠানের। ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সার্ভার রুমে প্রথম আগুন লাগে বলে জানা যায়। তার পর সেখান থেকে অফিসে ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়েই প্রথমেই দমকলের ১০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে যায়। পৌঁছে যায় কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনী। পড়ে আরও তিনটি ইঞ্জিন যায়।

fire-at-Jban-Sathi-Buildingআগুন আয়ত্তে আনার জন্য ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। কিন্তু অত্যধিক উচ্চতায় আগুন লাগায় জল দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলকে বেশ বেগ পেতে হয়। হাইড্রোলিক ল্যাডার আনা হয়েছিল বটে, তবে তা কাজে লাগানো যাচ্ছিল না। তার ওপর ছিল প্রবল হাওয়ার বেগ। আগুনে ফেটে গিয়ে ওপর থেকে রাস্তায় জানলার কাচ ভেঙে পড়ে। ফলে আগুনের সঙ্গে যুদ্ধ করা বেশ সমস্যার হয়ে উঠেছিল দমকল কর্মীদের।

আজ বৃহস্পতিবার কালীপুজো উপলক্ষে ছুটির দিন। ফলে ব্যাঙ্কে কোনো কর্মী ছিলেন না। সেই কারণেই কারওর দগ্ধ হওয়ার কোনো খবর নেই। আশেপাশের বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়। গোটা জায়গাটা পুলিশ ঘিরে রাখে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here