rahul gandhi congress president

নয়াদিল্লি: মায়ের ছেড়ে যাওয়া পদে বসলেন ছেলে। সর্বসম্মতিতে কংগ্রেসের সভাপতি নির্বাচিত হলেন রাহুল গান্ধী। গুজরাত নির্বাচনের মধ্যে দলের ব্যাটন এখন তাঁর হাতে।

সোমবার ছিল প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। এ দিন বিকেল ৩টে পর্যন্ত রাহুল ছাড়া আর কারও মনোনয়ন জমা না পড়ায়, রাহুলের নির্বাচিত হতে আর কোনো সমস্যাই হয়নি।

সোমবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে এই ঘোষণা করেন কংগ্রেস মুখপাত্র মুল্লাপল্লি রামচন্দ্রণ। তিনি বলেন, “রাহুল গান্ধীর সমর্থনে ৮৯টা মনোনয়ন প্রস্তাব জমা পড়েছিল। সবগুলোই বৈধ। রাহুল ছাড়া কংগ্রেসের সভাপতি পদে আর কোনো মনোনয়ন জমা পড়েনি, তাই আমরা সর্বসম্মতি ভাবে রাহুল গান্ধীকে কংগ্রেস সভাপতি ঘোষণা করছি।” আগামী শনিবার সভাপতি হওয়ার শংসাপত্র রাহুলকে দেওয়া হবে বলে জানান মুল্লাপল্লি। সে দিনই কংগ্রেস সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে পারেন তিনি।

২০০৪-এ অমেঠি কেন্দ্র থেকে সাংসদ হয়ে রাজনীতিতে প্রবেশ করেন রাহুল। এর পর ২০০৭-এ তিনি যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৩-এর জানুয়ারিতে কংগ্রেসের সহ-সভাপতি পদে উন্নীত হন তিনি। তার সাড়ে চার বছর পর দলের পুরো ব্যাটন এখন তাঁর হাতে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here