খুঁটিপুজো দিয়ে শুরু দেবীবন্দনার প্রস্তুতি, দুঃস্থদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করছে শিলিগুড়ির রথখোলা নবীন সংঘ

0

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: কথায় বলে বাঙালির ১২ মাসে ১৩ পার্বণ। রথযাত্রার শেষে দুর্গাপুজোর প্রস্তুতি শুরু হয়ে যায়। গণেশ চতুর্থীর দিন খুঁটিপুজোর মধ্যে দিয়ে শুরু হল রথখোলা নবীন সংঘের দেবীবন্দনার প্রস্তুতি।

এ বছর ৫৪ বছরে পা রাখতে চলেছে রথখোলা নবীন সংঘের দুর্গোৎসব। পুজো কমিটির সভাপতি বিষ্ণুপদ চৌধুরী বলেন, এ বছরের পুজোয় তাঁদের প্রয়াস ”এসো মুক্ত করো মা”।

সারা বিশ্ব করোনার বিভীষিকায় আক্রান্ত। ধীরে ধীরে বিভেষিকা কাটিয়ে ছন্দে ফিরছে সমগ্র পৃথিবী। করোনাকে বধ করে মা দুর্গা ফিরিয়ে আনবে সুস্থ পৃথিবী, এই বার্তাই থাকবে এ বার রথখোলা নবীন সংঘের পুজো মণ্ডপে।

পুজো কমিটির সম্পাদক তারক সরকার জানান, প্রতিবছর পুজোর চারদিন নানা সামাজিক কাজ করা হয়। এ বার দুঃস্থদের একটি তালিকা করা হয়েছে, তাঁদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, বড়ো বাজেটের পুজো করার মতো পরিস্থিতি নেই এ বার। তবুও সাধ্যের মধ্যেই আয়োজন করছেন তাঁরা। সমস্ত রকমের কোভিডবিধি মেনেই তাঁদের এ বারের আয়োজন।

আরও পড়তে পারেন: খুঁটি পুজো দিয়ে ৮২তম বর্ষের দুর্গোৎসবের সূচনা করল হরি ঘোষ স্ট্রিট সর্বজনীন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন