অক্ষয় তৃতীয়ায় ঘরে নিয়ে আসুন সোনা, জেনে নিন কোথায় মিলবে বিশেষ ছাড়

0

ওয়েবডেস্কঃ অক্ষয় তৃতীয়া, এই দিনটি অত্যন্ত শুভ সূচনার দিন। কিন্তু এই দিনটিতে ঠিক কী হয়েছিল? অনেকেই হয়তো জানেন না! এর আসল মাহাত্ম্যটা কী, চলুন জেনে নেওয়া যাক।

অক্ষয় এমনই একটি শব্দ যার কোনও ক্ষয় নেই এবং বিনাশ নেই। বৈশাখ মাসের প্রথম তৃতীয়ায় এই দিনটি পালন করা হয়।এটি অত্যন্ত একটি শুভ দিন। এছাড়া এই দিনটিতে পরশুরামের জন্ম হয়। পরশুরাম ছিলেন বিষ্ণুর ষষ্ঠ অবতার। আবার পরশুরামের বংশে শ্রীরামের জন্ম হয়েছিল।

শুধু তাই নয় বেদব্যাস গণেশের সাহায্য নিয়ে এই অক্ষয় তৃতীয়ার দিন থেকে মহাভারত লেখা শুরু করেছিলেন। বলা হয়, রাজা ভগীরথ গঙ্গাকে ঠিক এই দিনেই পৃথিবীতে নিয়ে আসেন। পুরীর জগন্নাথদেবের মন্দিরেও এই দিনটির অনেক তাৎপর্য রয়েছে। এই শুভদিনেই পুরীতে জগন্নাথদেবের রথযাত্রা উপলক্ষে রথ বানানো শুরু হয়। কুবেরের ধন-ঐশ্বর্যের কথা কে না জানে। বলা হয়, এ দিনই নাকি কুবেরের তপস্যায় তুষ্ট হয়ে মহাদেব তাঁকে ঐশ্বর্য প্রদান করেন। কুবেরের লক্ষ্মী লাভ হয় বলে এ দিন ভৈরব লক্ষ্মীর পুজো করা হয়। তাই এই দিনটিতে অনেকেই কিছু না কিছু সোনার জিনিস কেনেন।

অক্ষয় তৃতীয়া উপলক্ষে প্রতিটি সোনার দোকানেই চলছে বিশেষ ছাড়। পিছিয়ে নেই অনলাইন সংস্থাগুলিও। অনলাইনে নামীদামি সংস্থাগুলোতে চলছে বিশেষ ছাড়। যেমন বিশেষ ছাড় দিচ্ছে সেনকো গোল্ডে। এছাড়া আপনি পেয়ে যাচ্ছেন ৬,৩৭৭ থেকে ৭৭,৮৭৫ টাকা পর্যন্ত সোনার কয়েন কেনার বিশেষ সুযোগ। যা মিলবে জয়া লুকাসে। আর দেরি না করে ১৯ এপ্রিলের মধ্যে কিনে ফেলুন আপনার পছন্দের সোনা।

এছাড়া সোনার গয়নার দোকানগুলিও অক্ষয় তৃতীয়া উপলক্ষে মজুরিতে দিচ্ছে বিশেষ ছাড়। জেনে নিন কোন সংস্থা কত ছাড়া দিচ্ছে।

পি সি চন্দ্র-

২২ এপ্রিল পর্যন্ত সোনার কয়েনের ওপরে পেয়ে যাচ্ছেন বিশেষ ছাড়।

তানিস্ক-

সোনা এবং হীরের যেকোন গয়নার ওপরে পেয়ে যাচ্ছেন ২৫ শতাংশের বিশেষ ছাড়। ১৮ এপ্রিল পর্যন্ত থাকছে  এই বিশেষ সুযোগ।

ওরা-

এখানে সোনার গয়নার ওপরে থাকছে ২৭ শতাংশ ছাড় এবং হীরের গয়নার ওপরে থাকছে ৫০ শতাংশের বিশেষ ছাড়। এই সুবর্ণ সুযোগ হাত ছাড়া না করে ১৮ এপ্রিলের মধ্যে কিনে ফেলুন আপনার পছন্দের গয়না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.