ঘর সাজানোর উপকরণ গ্রামে ছড়িয়ে দিতে যশ ইমপেক্স-এর ‘‌ফার্ন ডেকর–এডব্লু কালেকশন ২০১৯’‌

0
jash impex
যশ ইমপেক্সের অনুষ্ঠান।

ওয়েবডেস্ক: ডিজিটাল যুগে পৃথিবী হাতের মুঠোয় চলে এসেছে বললে অত্যুক্তি হয় না। বিভিন্ন তথ্য, খবর চোখের পলক ফেলতেই পৌঁছে যাচ্ছে দুনিয়ার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। সেই সূত্র ধরে এখন শহুরে এলাকার পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলেও হাজির আধুনিক জীবনযাপনের হরেক জিনিস। সুন্দর, আকর্ষণীয়, ঝকঝকে সেই সব পণ্যের আলাদা বাজারও তৈরি হয়েছে সে সব অঞ্চলে। নিজেদের সুস্থ, সতেজ রাখার পাশাপাশি ঘরবাড়ি সাজানোর ব্যাপারটাও গুরুত্বপূর্ণ হয়ে উঠছে মানুষের জীবনে। আর তাই ঘর সাজানোর জিনিসপত্রের চাহিদাও বাড়ছে।

কার কাছে নতুন কী পণ্য রয়েছে তা জানতে ও জানাতে বিশেষ উদ্যোগ নিয়েছিল এই ব্যবসায় দেশের অন্যতম সেরা সংস্থা যশ ইমপেক্স। তারা কলকাতার হোটল হিন্দুস্থান ইন্টারন্যাশনালে আয়োজন করেছিল ‘‌ফার্ন ডেকর–এডব্লু কালেকশন ২০১৯। ২৬ আগস্ট আয়োজিত ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিভিন্ন অংশের বিক্রেতারা।

আরও পড়ুন আরও সস্তা হচ্ছে সমস্ত বাড়ি-গাড়ি ঋণ, ঘোষণা কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

যশ ইমপেক্সের সিইও বিকাশ দোকানিয়া বলেন, “দেশের আত্মা হল গ্রামাঞ্চল। স্টাইল অফ আরবান লিভিং (‌সোল)‌–কে দেশের আত্মায় ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই এই স্টার্ট আপ তৈরি হয়েছে। ঘর সাজানোর ব্যবসায় দেশের পূর্বাঞ্চলে আমরা কাজ করলেও বাংলা হল আমাদের ঘর। বাংলা–সহ দেশের পূর্বাঞ্চলে আড়াইশোর বেশি ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীর সঙ্গে আমরা কাজ করছি।”

বিকাশ দোকানিয়া আরও জানান, তাঁদের কাছ থেকে বিভিন্ন রকমের পণ্য পাওয়া যায়। এর মধ্যে রয়েছে সেঞ্চুরি (‌তোশক, গদি)‌, স্পেসেস (‌খাট, কম্বল, বাথ)‌, মিকাসা (‌পর্দা, গৃহসজ্জার সামগ্রী), ন্যাচুরা লাইফ (কার্পেট, পাপোশ)‌‌, ফেদার লাইট (‌বালিশ)। এই সভা আয়োজনের উদ্দেশ্য হল এখানে অংশগ্রহণকারীদের নিত্যনতুন পণ্য সম্পর্কে আরও অবহিত করা, যাতে তাঁরা ক্রেতাকে সেগুলি পৌঁছে দিতে পারেন। গ্রামাঞ্চলের যে কোনো ক্রেতা যেন সহজেই শহরে বিক্রি হওয়া ঘর সাজানোর জিনিস সহজেই পেয়ে যান।

বিকাশবাবু বলেন, তাঁরা নতুন একটি স্টার্ট আপ। তবে এর মধ্যে তাঁরা বেশ ভালো সাড়া পেয়েছেন। এটা তাঁদের আরও বেশি করে কাজ করার ক্ষেত্রে উৎসাহ দিচ্ছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্য বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ডিরেক্টর জেনারেল শুভদীপ ঘোষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here