প্যান্ডেল হপিং না হোক জমিয়ে খানাপিনা সিক্স বালিগঞ্জ প্লেসে, এল নতুন আউটলেট

0

নিজস্ব প্রতিনিধি: লকডাউন এবং করোনার জেরে গত বছরের দুর্গা পুজোতে আনন্দ করতে পারেননি অনেকেই। তাই অনেকেই আগে থেকে প্ল্য়ান করে রেখেছিলেন চলতি বছর পুজোতে জমিয়ে খাওয়া-দাওয়ার সঙ্গে ‘প্যান্ডেল হপিং’ করবেন। কিন্তু সুরক্ষাবিধি বজায় রাখতে গত বছরের নির্দেশিকা এ বারেও বহাল থাকছে। তাই বলে, প্যান্ডেল হপিং হবে না বলে কি আর খানাপিনা বন্ধ থাকবে!

সকলেই যাতে পুজোর দিনগুলোতে পরিবার ও বন্ধুদের নিয়ে জমিয়ে ভুরিভোজ করতে পারেন, সে জন্য সিক্স (৬) বালিগঞ্জ প্লেসের চতুর্থ তম আউটলেট শুরু হল রবীন্দ্রসদন চৌরঙ্গিতে।

সিক্স বালিগঞ্জ প্লেসের অন্যান্য আউটলেটগুলির তুলনায় এটি একটু আলাদা। ভেতরের সমস্ত কারুকার্য থেকে শুরু করে বসার জায়গা-সহ বিভিন্ন জিনিসের রয়েছে আধুনিকতার একটি ছোঁয়া। বাঙালি সংস্কৃতি এবং তার সাথে আধুনিকতা, এই দু’টো মিশিয়েই নতুন আউটলেট শুরু করা হয়েছে। এই আউটলেটে থাকছে ভেটকি মাছ , ইলিশ মাছ, রুই মাছ এবং তার সাথে মটন এবং চিকেন ডাকবাংলো।

দেবী চৌধুরানি ,অপু-দুর্গা, নটী বিনোদিনী এই সমস্ত বিভিন্ন চরিত্রের নাম নিয়ে থাকছে পানীয়। সুদূর নবদ্বীপ থেকে আসা ক্ষীর দই থাকছে তাদের অন্যতম মেনুর মধ্যে। পুজোর আগেই এই নতুন আউটলেটটি উদ্বোধন করতে উপস্থিত ছিলেন সস্ত্রীক পরিচালক অরিন্দম শীল, সস্ত্রীক শাশ্বত চট্টোপাধ্যায়, ইমন চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়, বিক্রম ঘোষ প্রমুখ।

প্রসঙ্গত, ২০০৩ সালে প্রথম যাত্রা শুরু করেছিল সিক্স বালিগঞ্জ প্লেস। এখন তাদের আউটলেটের সংখ্যা বাড়ছে। সাধারণ মানুষের পক্ষ থেকে একটি অভিযোগ আসছিল যে যে সমস্ত খাদ্য রসিক মানুষ হাওড়া থেকে আসছেন তাঁদের সিক্স বালিগঞ্জ প্লেসের বাকি আউটলেটগুলোতে পৌঁছাতে খুবই সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

তাই রবীন্দ্র সদন চৌরঙ্গিতে এই ধরনের আউটলেট খোলার ফলে হাওড়া থেকে আসা সমস্ত মানুষেরই এখানে নিজেদের বাঙালিয়ানার খাবারের সন্ধান পাবেন। চৌরঙ্গির এই নতুন আউটলেটে একটি প্রাইভেট কেবিনও রয়েছে।

আরও পড়তে পারেন: দুর্গাপুজোয় ঠাকুরবাড়ির খাবারের সম্ভার নিয়ে হাজির সপ্তপদী রেস্টুরেন্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন